28 C
আবহাওয়া
১:২৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পুলিশের ওপর হামলা, ছয় জনের জামিন মঞ্জুর

পুলিশের ওপর হামলা, ছয় জনের জামিন মঞ্জুর

পুলিশের ওপর হামলা, ছয় জনের জামিন মঞ্জুর

বিএনএ, ঢাকা ( আদালত প্রতিবেদক) : লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে মশাল মিছিলের সময় পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় গ্রেফতার ছয় জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৭ মার্চ ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাকিম আবু সাঈদের আদালতে গ্রেফতার সাত আসামি জামিন চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী।রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।বিচারক উভয় পক্ষের শুনানি শেষে ছয় জনের জামিন আবেদন মঞ্জুর করেন।

সাত আসামিদের মধ্যে জামিন প্রাপ্ত ছয় আসামি হলেন- তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত ও জয়তী চক্রবর্তী।জামিন না পাওয়া একমাত্র আসামি হলেন- এ এস এম তানজিমুর রহমান।

এর আগে শনিবার (২৭ ফেব্রুয়ারি) গ্রেফতার সাতজনকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় শাহবাগ থানায় পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। অপরদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূইয়া রিমান্ড আবেদন নামঞ্জুর করে তিন কার্যদিবসের মধ্যে এক দিনের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।এবং তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৩ এপ্রিল দিন ধার্য করেন।

উল্লেখ্য,শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহবাগে মশাল মিছিল করে প্রগতিশীল কয়েকটি ছাত্র সংগঠন। টিএসসি থেকে মিছিলটি শাহবাগ মোড়ের দিকে যাচ্ছিল। সেখানে পৌঁছানোর আগেই পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সাতজনকে আটক করে পুলিশ।ঘটনায় শাহবাগ থানার এসআই মিন্টু মিয়া শতাধিক জনকে অজ্ঞাত করে একটি মামলা করেন।

বিএনএ নিউজ/এসবি, ওজি 

Loading


শিরোনাম বিএনএ