bnanews24.com
আফগানিস্তানে তালেবান-নিরাপত্তা বাহিনী সংঘর্ষ, নিহত অর্ধশত

আফগানিস্তানে তালেবান-নিরাপত্তা বাহিনী সংঘর্ষ, নিহত অর্ধশত

বিএনএ, বিশ্বডেস্ক : আফগানিস্তানের তিনটি প্রদেশে  তালেবানের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে ৩১ তালেবান সদস্য নিহত হয়েছে। সংঘর্ষে মারা গেছেন নিরাপত্তা বাহিনীর ১৯ সদস্যও।

বৃহস্পতিবার  রাতভর ধরে এ  সংঘর্ষ  হয়।

দেশটিকে এমন সময় এই সংঘাত হলো যখন আফগানিস্তানে দীর্ঘ ১৮ বছরের যুদ্ধের অবসান টানতে তালেবানের সঙ্গে দেশটির সরকার এবং যুক্তরাষ্ট্রের প্রতিনিধিরা শান্তি আলোচনা চালিয়ে যাচ্ছে।

নানগারহার প্রদেশে মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানী জানান, নাগরহার প্রদেশের তিনটি জেলায় আফগান সরকার সমর্থিত বাহিনীর বেশ কয়েকটি নিরাপত্তা চৌকিতে দফায় দফায় হামলা চালায় তালেবানের সশস্ত্র সদস্যরা। উভয়পক্ষের পাল্টাপাল্টি হামলায় নিরাপত্তা বাহিনীর ১১ সদস্য ঘটনাস্থলেই মারা যান। এছাড়া সংঘর্ষে বিভিন্ন জায়গায় ৩১ তালেবান সদস্যও নিহত হন। আহত হয়েছেন উভয়পক্ষের আরও অনেক সদস্য।

আফগানিস্তানের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী আসাদুল্লাহ খালিদ বলেছেন, ‘আমাদের পক্ষ থেকে কোনো হামলা চালানো হয়নি। তালেবানরা হামলা অব্যাহত রেখেছে এবং বন্যা বইয়ে দিচ্ছে আফগান রক্তের।’

গত ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রের সঙ্গে আফগান তালেবানের একটি চুক্তি সইয়ের অংশ এই আলোচনা। ওই চুক্তিতে যুক্তরাষ্ট্র ২০২১ সালের মে মাসের মধ্যে দেশটিতে থাকা সব বিদেশি সেনা ফিরিয়ে নেয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

বিএনএ/ওজি

আরও পড়ুন

বাগদাদে জুমার নামাজে হামলা : নিহত ১০

bnanews24

সকালের চা পান করেই কাজে যায় যে ঘোড়া !

showkat osman

নতুন উচ্চতায় রানু মণ্ডল

showkat osman