bnanews24.com
করোনায় একদিনে আক্রান্ত ৪ লাখ ছাড়াল 

করোনায় একদিনে আক্রান্ত ৪ লাখ ছাড়াল 

  • 5
    Shares

বিএনএ, বিশ্বডেস্ক : প্রায় এক বছর আগে বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া  করোনার তাণ্ডবে এখনো বিপর্যস্ত বিশ্ব। গত একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড গড়েছে। একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চার লাখের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত একদিনে করোনা শনাক্ত হয়েছে চার লাখ ১২ হাজার ৯১৭ জনের। শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ৯৬ জন। নতুন করে ৬ হাজার ১৮৫ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৯ হাজার ৭২ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৯৬ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ৮৮ হাজার ২৭৮ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৩ হাজার ৬৪৪ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৩০ হাজার ৬৩৫ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৩ হাজার ৩২ জনের।

তৃতীয় অবস্থানে থাকা  ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫২ লাখ ১ হাজার ৫৭০ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৩ হাজার ২২৯ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৬৯ হাজার ৩১৩ জন। এর মধ্যে মারা গেছেন ২৩ হাজার ৭২৩ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণে  বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৮৬ হাজার ৮৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৬২৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৭৩৮ জন।

বিএনএ/ওজি

আরও পড়ুন

ফরিদপুরে ট্রাক চাপায় ২ শিক্ষার্থীর মৃত্যু

RumoChy Chy

বিপিএলে আজ রয়েছে দুটি ম্যাচ

RumoChy Chy

৬ লাখ টাকার ৫শ’ ঘনফুট চোরাই সেগুন কাঠ উদ্ধার

mintu