bnanews24.com
য়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

রাষ্ট্রপতির ভাইয়ের মৃত্যুতে প্রধানমন্ত্রী, স্পিকার ও তথ্যমন্ত্রীর শোক

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বীর মুক্তিযোদ্ধা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট ভাই মো. আবদুল হাইয়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শুক্রবার(১৭ জুলাই) শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারকে গভীর সমবেদনা জানান।

আবদুল হাই ৬৭ বছর বয়সে গত ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্পিকার ও ডেপুটি স্পিকার থাকাকালীন তাঁর সহকারী একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সাবেক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই। তিনি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার বীর মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজের সাবেক সহকারী অধ্যাপক ছিলেন। হাজী তায়েব উদ্দিন স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য এবং শিক্ষক ছিলেন তিনি।

স্পিকার: 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট ভাই ও তাঁর সহকারী একান্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাইয়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

স্পিকার মো. আবদুল হাইয়ের রুহের মাগফেরাত কামনা এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

করোনায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

এছাড়া, বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাইয়ের মৃত্যুতে ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

তথ্যমন্ত্রীর শোক:

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট ভাই মুক্তিযোদ্ধা আবদুল হাই’র মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

করোনা শনাক্ত অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাগ্রহণকালে শুক্রবার ভোরে তিনি মারা যান। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তথ্যমন্ত্রী তার শোকবার্তায় বর্তমান রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালনসহ মহান মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধ পরবর্তীকালে দেশের জন্য আবদুল হাই’র নিবেদিতপ্রাণ কর্মজীবনের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
ড. হাছান মাহমুদ বলেন, অধ্যাপনা এবং সামাজিক-সাংস্কৃতিক পরিমন্ডলে আবদুল হাইয়ের একনিষ্ঠ অবদান তাকে স্মরণীয় করে রাখবে। তথ্যমন্ত্রী প্রয়াত আবদুল হাই’র আত্মার শান্তি কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিএনএ/এসজিএন

আরও পড়ুন

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ পর্ব : ১৯২

showkat osman

শুক্রবার ঢাকায় আসছেন বান কি মুন

hasanmunna

বিয়ের রাতেই বেড়াল মারলেন কনে!

bnanews24