bnanews24.com
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকাল ১০টা ১৭ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে প্রথমে পুষ্পস্তবক অর্পন করেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।পরে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সে সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন, বেজে ওঠে বিগউলের সুর।কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধু, ১৫ আগষ্ট নিহত পরিবারের সদস্য ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্যবহিতে স্বাক্ষর করেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

এরপর মন্ত্রিপরিষদের সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

সে সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল,শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকী, স্পীকার ড. শিরিণ শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আমির হোসেন আমু, মুহাম্মদ ফারুক খান,জাহাঙ্গীর কবির নানক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহামুদ, কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, মতিয়া চৌধুরী, জুনায়েদ আহম্মেদ পলক, আবুল হাসনাত আব্দুল্লাহ, শেখ হেলালউদ্দিন, শেখ সালাউদ্দিন জুয়েল, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক এস,এম কামাল হোসেন, শেখ সারহান নাসের তন্ময়, জনপ্রশাসন মন্ত্রনালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, জাতীয় সংসদের চীপ হুইপ নুরে-আলম চৌধুরী, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান প্রমূখ।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ায় সমাধি সৌধ কমপ্লেক্সে সাজানো হয়েছে বর্ণিল সাজে। টুঙ্গিপাড়াসহ জেলায় নেয়া হয় তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা। এদিকে, করোনা ভাইরাসের কারণে জন্মদিনের অনুষ্ঠানকে সীমিত করে শিশু সমাবেশ স্থগিত করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়া থেকে ঢাকায় ফিরে যান রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেথ হাসিনা।

বিএনএ/আর করিম চৌধুরী,এস জি নবী

আরও পড়ুন

বাংলাদেশের মুক্তিযুদ্ধ : পর্ব ১১

Osman Goni

‘শাড়ি’ ঝড়ে টালমাটাল সোস্যাল মিডিয়া

showkat osman

কামরানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

bnanews24