Bnanews24.com
Home » শাবিপ্রবিতে পুলিশি হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন
শিক্ষা সব খবর

শাবিপ্রবিতে পুলিশি হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

শাবিপ্রবিতে পুলিশি হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন
বিএনএ, জাবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশি লাঠিচার্জের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।
সোমবার (১৭ জানুয়ারি) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার এ এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তারা শাবিপ্রবিতে ‘ন্যাক্কারজনক’ পুলিশি ও ছাত্রলীগের হামলার প্রতিবাদের পাশাপাশি শিক্ষার্থীদের সকল নায্য দাবি মেনে নেওয়ার দাবি জানান।
৪৯ তম ব্যাচের শিক্ষার্থী ইমরান হোসেন শুভ বলেন,” বাংলাদেশে যতগুলো বিশ্ববিদ্যালয় আছে তার কোনোটাই ছাত্রবান্ধব না। আমরা চাই বিশ্ববিদ্যালয় গুলো ছাত্রবান্ধব হয়। নিজের অধিকার আদায় করতে তাদের যেনো আর রক্ত ঝরাতে না হয়।
৪৪তম আবর্তনের শিক্ষার্থী রাকিবুল রনি বলেন,” জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর উপাচার্যের বিরুদ্ধে এতোশত অভিযোগ থাকার পরও সরকার যেভাবে সমর্থন দিয়েছে এই উপাচার্যের ব্যাপারে আমরা আশাবাদী সরকার তেমন অন্ধ সমর্থন দেবে না।
দীপঙ্কর দীপ বলেন, ” আমরা যারা আজকে দাড়িয়েছি তারা ছাড়াও সকলকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি এবং শাবিপ্রবি’র শিক্ষার্থীদের আন্দোলনের সাথে আমরা জাবির সকল শিক্ষার্থীদের পক্ষ থেকেও একাত্মতা পোষণ করছি। ” এছাড়াও সমাবেশে অন্যদের ভেতর বক্তব্য রাখেন ইসফার সাদি, তাপসী দে প্রাপ্তিসহ আরো অনেকে।
উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিরস্ত্র আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতায় ব্যর্থ হয়ে পুলিশ অবরুদ্ধ উপাচার্জকে মুক্ত করতে লাঠিচার্জ করলে গতকাল রবিবার রাত ৮ দিকে জাবিতেও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।
বিএনএ/ শাকিল, ওজি