bnanews24.com
বশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি

রোববার থেকে বশেমুরবিপ্রবিতে শুরু হচ্ছে অনলাইন ক্লাস

বিএনএ,‌বশেমুরবিপ্রবি: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় সাত মাস যাবৎ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর ফলে শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ক্লাসের বিস্তার ঘটছে অতিদ্রুত গতিতে। প্রাইমারি থেকে উচ্চশিক্ষা পর্যায়ে অনলাইনে ক্লাস চালু করেছে অনেক প্রতিষ্ঠান। অনেক শিক্ষক ও শিক্ষার্থীর কাছে বিষয়টি নতুন হলেও বিদ্যমান বাস্তবতার কারণেই মূলত শিক্ষক ও শিক্ষার্থীরা অনলাইন ক্লাসের দিকে ঝুঁকছেন।

অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও গত ১ জুলাই থেকে পরীক্ষামূলকভাবে (বশেমুরবিপ্রবি) শুরু হয়েছিলো অনলাইন ক্লাস। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে পরিবর্তিতে অধিকাংশ বিভাগে অনলাইন ক্লাস বন্ধ হয়ে যায়।

তবে প্রায় দু মাস পর সেশনজট নিরসনের লক্ষ্যে আবারও রোববার (১৮ অক্টোবর) থেকে অনলাইন ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অনলাইনে ক্লাস শুরুর বিষয়টি নিশ্চিত করে শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান বলেন, “মঙ্গলবার (১৩ অক্টোবর) এক মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে আগামী রোববার থেকে অনলাইন ক্লাস শুরু হবে। এ বিষয়ে হয়তো নোটিশ প্রদান করা হবে।”

এসময় তিনি আরও জানান, “শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় থেকে কোনো বিশেষ ইন্টারনেট সুবিধা প্রদানের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।”

বিএনএনিউজ/ফাহীসুল হক ফয়সাল,মনির

আরও পড়ুন

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত জাতি

RumoChy Chy

রাজধানীতে ঈদের প্রধান জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ

RumoChy Chy

চরসোনারামপুরের বাসিন্দারা কবে পাবেন বিদ্যুৎ

bnanews24