35 C
আবহাওয়া
১০:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশে বিনিয়োগে ওমান ও ফ্রান্সের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

বাংলাদেশে বিনিয়োগে ওমান ও ফ্রান্সের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতির কাছে পরিচয় পত্র পেশ করেন ওমানের রাষ্ট্রদূত।

বিএনএ: বাংলাদেশের সম্ভাবনাময় বিভিন্ন খাতে বিনিয়োগ করতে ওমান এবং ফ্রান্সের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। 

সোমবার (১২ ডিসেম্বর) বাংলাদেশে নবনিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আব্দুল গাফফার বিন আব্দুল করিম আল-বালুসি এবং ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মুসদুপি সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে তাদের পরিচয়পত্র পেশ করতে গেলে রাষ্ট্রপতি হামিদ এই আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, ওমানের নতুন রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশের পরপরই রাষ্ট্রপতির কাছে ফ্রান্সের রাষ্ট্রদূত পরিচয়পত্র পেশ করেন।

ওমানের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি হামিদ আশা করেন নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকালে বাংলাদেশের সাথে ওমানের সম্পর্ক আরো জোরদার হবে। রাষ্ট্রপতি বলেন, ওমান বাংলাদেশের শ্রম শক্তি রপ্তানির গুরুত্বপূর্ণ গন্তব্য।

প্রবাসী বাংলাদেশীরা উভয় দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে উল্লেখ করে বাংলাদেশ থেকে নার্স, ডাক্তারসহ আরও দক্ষ জনশক্তি নেয়ার কথা বলেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির কাছে পরিচয় পত্র পেশ করেন ফ্রান্সের রাষ্ট্রদূত।
রাষ্ট্রপতির কাছে পরিচয় পত্র পেশ করেন ফ্রান্সের রাষ্ট্রদূত।

এদিকে, ফ্রান্সের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ফ্রান্স বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার এবং রপ্তানির গুরুত্বপূর্ণ গন্তব্যস্থল। বাংলাদেশে বিদেশি বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা তুলে ধরে রাষ্ট্রপতি বিনিয়োগের আহ্বান জানান।

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ফ্রান্সের সহযোগিতা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন আবদুল হামিদ।
বাংলাদেশের সাথে ফ্রান্সের কূটনীতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন করায় ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

সাক্ষাৎকালে ওমান এবং ফ্রান্সের নতুন রাষ্ট্রদূতগণ বাংলাদেশে দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

এর আগে বঙ্গভবনে পৌঁছুলে প্রেসিডেন্টের গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর একটি অশ্বারোহী দল রাষ্ট্রদূতদের পৃথক ‘গার্ড অব অনার’ প্রদান করে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ