30 C
আবহাওয়া
১১:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সীমান্তরক্ষী নিয়ন্ত্রণ করতে না পারা ভারতের জন্য লজ্জার: পররাষ্ট্রমন্ত্রী

সীমান্তরক্ষী নিয়ন্ত্রণ করতে না পারা ভারতের জন্য লজ্জার: পররাষ্ট্রমন্ত্রী

সীমান্তরক্ষী নিয়ন্ত্রণ করতে না পারা ভারতের জন্য লজ্জার: পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ ডেস্ক: ভারত যদি তাদের সীমান্তরক্ষীদের নিয়ন্ত্রণে না রাখে, একটি শক্তিশালী, উন্নত ও পরিপক্ব গণতন্ত্রের দেশ হিসেবে তা লজ্জাজনক। এ মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

সোমবার (১০ অক্টোবর) বিকেলে পররাষ্ট্রমন্ত্রীর কাছে সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে দুই বাংলাদেশির নিহতের বিষয়ে জানতে চাইলে এ মন্তব্য করেন তিনি।

শনিবার (৮ অক্টোবর) দিবাগত রাতে চুয়াডাঙ্গার বলদিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মুনতাজ হোসেন ও সাতক্ষীরার খৈতলা সীমান্তে মো. আবু হাসান নিহত হন।

সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনার বিষয়ে দুই দেশের অঙ্গীকারের পরও সম্প্রতি দুই বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। এ বিষয়ে ড. মোমেন বলেন, ‘এটা খুবই দুঃখজনক। কদিন পরপর ভারত-বাংলাদেশ সীমান্তে মানুষ মারা যায়। যদিও এটা সর্বোচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হয়েছে, আমরা একটা লাশ সীমান্তে দেখতে চাই না। কিন্তু তারপরও দুর্ঘটনা ঘটে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে হত্যা আমাদের জন্য দুঃখজনক আর ভারতের জন্য লজ্জাজনক। কারণ, তারা তাদের বাহিনীকে যদি নিয়ন্ত্রণে না রাখে তাহলে ভারতের মতো একটি শক্তিশালী, উন্নত ও পরিপক্ব গণতন্ত্রের দেশের জন্য এটি লজ্জাজনক।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ