37 C
আবহাওয়া
১০:০০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ১৮ বছরের নিচে স্কুল শিক্ষার্থীরাও করোনার টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

১৮ বছরের নিচে স্কুল শিক্ষার্থীরাও করোনার টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

১৮ বছরের নিচে স্কুল শিক্ষার্থীরাও করোনা টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: দেশে ১৮ বছরের নিচে স্কুল শিক্ষার্থীরা করোনার টিকা পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এ ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সম্মতি দিয়েছে বলেও জানান তিনি।

রোববার (১০ অক্টোবর) রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনস মিলনায়তনে (বিসিপিএস) মিলনায়তনে কোভিড-১৯ ভ্যাকসিন বিষয়ক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন, ১২ থেকে ১৭ বছরের শিশুদের শিগগিরই টিকার আওতায় আনা হবে। এ লক্ষ্যে  প্রস্তুতি চলছে। তাদেরকে ফাইজারের টিকা দেয়া হবে। সরকারের কাছে ৬০ লাখ ফাইজারের টিকা মজুদ আছে। শিগগিরই আরও ৪০ লাখ ডোজ টিকা পাওয়া যাবে। টিকার কোনো সংকট নেই বলে জানান জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডিসেম্বর ও জানুয়ারির মধ্যে আট কোটি লোককে দুই ডোজ এবং মার্চ থেকে এপ্রিলের মধ্যে আরও চার কোটি দুই ডোজ টিকা দেয়া হবে। এর ফলে আগামি এপ্রিলের মধ্যে ৭০ শতাংশ মানুষ টিকার আওতায় আসবে।

জাহিদ মালেক বলেন, অক্টোবরে তিন কোটি, নভেম্বরে পৌনে চার কোটি, ডিসেম্বরে পাঁচ কোটি ও জানুয়ারিতে পৌনে চার কোটি ডোজ টিকা আসবে। সব মিলিয়ে আগামি বছরের জানুয়ারির মধ্যে ক্রয় ও বিভিন্ন উৎস থেকে প্রায় ১৬ কোটি টিকা হাতে থাকবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরে মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রীনা ফ্লোরা, লাইন ডিরেক্টর ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ