38 C
আবহাওয়া
২:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ভুটানের সফর শেষে দেশে ফিরেছেন স্বাস্থ্যমন্ত্রী

ভুটানের সফর শেষে দেশে ফিরেছেন স্বাস্থ্যমন্ত্রী

ভুটানের সফর শেষে দেশে ফিরেছেন স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা: চার দিনের সফর শেষে ভুটান থেকে দেশে ফিরেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

এ সময় স্বাস্থ্যমন্ত্রীকে স্বাগত জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে, গত ৪ সেপ্টেম্বর বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক সভা সাউথ ইস্ট এশিয়ান রিজিওনাল অর্গানাইজেশনের (এসইএআরও) পাঁচ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের উদ্দেশে ভুটান সফরে গিয়েছিলেন তিনি। সম্মেলনে, করোনা মোকাবিলায় বাংলাদেশের পক্ষ থেকে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা তুলে ধরেন জাহিদ মালেক। একইসঙ্গে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ফলপ্রসু দিক নির্দেশনা ও সার্বিক পরামর্শের কথাও উল্লেখ করেন তিনি।

এরপর ৬ সেপ্টেম্বর বিকেলে ভুটানের পারো শহরের একটি হোটেলে ভারতের স্বাস্থ্য প্রতিমন্ত্রী ড. ভারতী প্রভীন পাওয়ারের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে করেন তিনি। বৈঠকে উভয় দেশের স্বাস্থ্যখাতের উন্নয়নে করনীয় সংক্রান্ত বিভিন্ন বিষয়ে পারস্পরিক সহযোগিতার জন্য আলাপ-আলোচনা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ