36 C
আবহাওয়া
১১:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » খবর প্রকাশে উপজেলা মৎস্য বিভাগের টনক নড়েছে

খবর প্রকাশে উপজেলা মৎস্য বিভাগের টনক নড়েছে

সাতকানিয়া উপজেলা মৎস্য বিভাগ।

সাতকানিয়া(চট্টগ্রাম) প্রতিনিধি : সংবাদ পত্রে খবর প্রকাশের পর নিষিদ্ধ জাল ব্যবহার বন্ধে অভিযান চালিয়েছে সাতকানিয়া উপজেলা মৎস্য বিভাগ।বৃহস্পতিবার(৯সেপ্টেম্বর) দুপুরে চালানো এ অভিযানে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশ ঘেঁষে যাওয়া নয়াখাল থেকে প্রায় ২ হাজার মিটার নিষিদ্ধ বেহুন্দি জাল জব্দ করা হয়। তবে নিষিদ্ধ এ জাল পাতার সঙ্গে কাউকে আটক করতে ব্যর্থ হয়। জব্দ করা হয়নি নিষিদ্ধ জাল পাততে ব্যবহৃত ছোট ছোট নৌকাগুলোও।

উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত শর্মার নেতৃত্বে সহকারী মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, পুলিশের এএসআই শাখাওয়াত হোসেন চৌধুরী। এরআগে নয়াখালের এ অংশে নিষিদ্ধ জাল পেতে মাছ শিকারের কারণে দেশীয় প্রজাতির মাছ বিলুপ্তি নিয়ে গত ৩০ আগস্ট বিএনএসহ কয়েকটি পত্রিকায় ‘সাতকানিয়ায় নিষিদ্ধ জালে অবাধে মাছ শিকার’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সেসময় উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত শর্মা ও উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ জোহরা নিষিদ্ধ জাল বন্ধে অভিযান পরিচালনা করার কথা জানিয়েছিলেন।

প্রতিবেদনে উপজেলার বিভিন্ন খাল-বিলে নিষিদ্ধ জালে মাছ শিকাররের কারণে দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ আর পোনা মারা পড়ার তথ্য তুলে আনা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত শর্মা বলেন, দেশীয় মাছের প্রজনন বাড়াতে মৎস্য বিভাগ বদ্ধপরিকর। আমরা আমাদের নিজস্ব সোর্সের পাশাপাশি, সাংবাদিক ও স্থানীয় মানুষের সহযোগিতায় নিষিদ্ধ জাল ধরতে অভিযান অব্যাহত রেখেছি। নিষিদ্ধ জাল ব্যবহার ও বিক্রেতাদের বিরুদ্ধে ভবিষ্যতে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

খোকন,জিএন

Loading


শিরোনাম বিএনএ