34 C
আবহাওয়া
৭:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবিতে অনলাইনে পরীক্ষা গ্রহণ

বশেমুরবিপ্রবিতে অনলাইনে পরীক্ষা গ্রহণ

বশেমুরবিপ্রবিতে অনলাইন পরীক্ষার লক্ষ্যে কমিটি গঠন

বিএনএ, বশেমুরবিপ্রবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আগামী ২০ আগস্টের পর অনলাইনে বিভিন্ন বর্ষের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । রোববার ( ৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: আব্দুর রউফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্যটি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে করোনাভাইরাস প্যান্ডামিকের জন্য ছাত্রছাত্রীদের অনলাইনে ক্লাস ও শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হলেও তাদের পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে অনলাইনে পরীক্ষা নেয়ার জন্য নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২০ আগস্ট তারিখের পর যেকোন তারিখ থেকে বিভিন্ন বর্ষের পরীক্ষা কার্যক্রম শুরু করা হবে। এ কারণে অত্র বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকল শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের লক্ষ্যে প্রস্তুতি নেয়ার জন্য বলা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা যে যেখানে অবস্থান করছে, সেখান থেকে রেজিস্ট্রেশন করে করোনাভাইরাসের টিকা নেয়ার জন্য বলা যাচ্ছে। টিকা নেয়ার পর সংশ্লিষ্ট ছাত্রছাত্রী তাদের শ্রেণি প্রতিনিধি (সিআর) এর মাধ্যমে স্ব স্ব বিভাগীয় প্রধানকে অবহিত করবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। এরপরে অনলাইনে শিক্ষা কার্যক্রম চললেও পরীক্ষা স্থগিত ছিলো।

বিএনএনিউজ/ফাহীসুল হক,মনির

Loading


শিরোনাম বিএনএ