bnanews24.com
শিক্ষা কর্মকর্তা ছুটিতে: বেতন পাননি ৮৯০ জন শিক্ষক-কর্মচারী!

শিক্ষা কর্মকর্তা ছুটিতে: বেতন পাননি ৮৯০ জন শিক্ষক-কর্মচারী!

প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছুটিতে আছেন।তাই ডিসেম্বর মাসের বেতন-ভাতা পাননি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন ১৫০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮৭২ জন শিক্ষক।

কালীগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী মেহেদী সোহরাব হোসেন জানান, প্রাথমিক শিক্ষা অফিসার সেলিনা আক্তার বানু মেডিক্যাল ছুটিতে আছেন। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত ছুটিতে থাকবেন তিনি । হাঁটুতে ব্যথার কারণে চলাফেরা করতে পারছেন না শিক্ষা অফিসার।

তিনি আরও জানান, শিক্ষা অফিসার ছুটিতে থাকায় অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ মোট ৮৯০ জন ডিসেম্বর মাসের বেতন-ভাতা পাননি। সহকারী শিক্ষা কর্মকর্তা শাহিন আক্তার স্যার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার দায়িত্বে থাকলেও তার আর্থিক লেনদেন বিষয়ে ক্ষমতা না থাকায় বেতন আটকে আছে। তবে বেতনের বিষয়টি তিনি ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকতার কাছে লিখিতভাবে জানিয়েছেন। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা বিষয়টি মহাপরিচালককে অবহিত করেছেন। তিনি অনুমোদন দিলে ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা বেতন দিতে পারবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কালীগঞ্জের একাধিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জানান, বেতন-ভাতা না পেয়ে আর্থিক সংকটের কারণে তাদের জীবনযাত্রা ব্যহত হচ্ছে। কবে এর সমাধান হবে তা জানেন না তারা।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন বলেন, শিক্ষা অফিসার ছুটিতে থাকায় তাদের বেতন হয়নি। ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার এ বিষয়ে ক্ষমতা নেই। যার কারণে বেতন ভাতা প্রদানের জন্য অর্থাৎ আর্থিক ক্ষমতার জন্য ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার শাহিন আক্তার ডিজি ও ডিপিও‌র কাছে লিখিত আকারে জানিয়েছেন। মহাপরিচালকের লিখিত ক্ষমতা পাওয়ার পর ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা বেতন ভাতায় সই করতে পারবেন। তখন শিক্ষকরা বেতন ভাতা পাবেন বলে জানান তিনি।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিনা আক্তার বানু বলেন, বেতনের বিষয়টি ওপর মহলে জানানো হয়েছে। আশা করি, দু-এক দিনের মধ্যে শিক্ষকরা বেতন-ভাতা পেয়ে যাবেন।

বিএনএনিউজ২৪.কম/শিপুল জামান,আরকেসি,এসজিএন

আরও পড়ুন

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পর্ব : ১৯৬

marjuk munna

নৌকার ধাক্কায় ভেঙে পড়ল সেতু

RumoChy Chy

জাবির আবৃত্তি সংগঠন ধ্বনির নতুন নেতৃত্ব

Osman Goni