28 C
আবহাওয়া
৬:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু সেতু অভিমুখে ২৫ কিলো‌মিটা‌র যানজট

বঙ্গবন্ধু সেতু অভিমুখে ২৫ কিলো‌মিটা‌র যানজট


বিএনএ, ঢাকা: ঈদকে কেন্দ্র করে অতিরিক্ত যানবাহনের চাপ ও ফিটনেসবিহীন গাড়ি বিকল হওয়ার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। যানবাহনের দীর্ঘ সারিতে বসে থাকতে থাকতে অতিষ্ট হয়ে উঠেছেন যাত্রী থেকে পরিবহন কর্মী সকলেই। ঈদযাত্রায় নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের ভোগান্তি পৌঁছে গেছে চরমে।

বুধবার (৬ জুলাই) দিবাগত রাত থেকে বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল পর্যন্তও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কি‌লো‌মিটার সড়‌কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম বলেন, ফিটনেস বিহীন বিকল হওয়া কয়েকটি যানবাহন রেকার করে সরাতে সময় লেগেছে। এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে স্বাভাবিক হবে বলে তিনি জানান।

যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার রাস্তা দুই লেনের সড়ককে একমুখী করে দিয়েছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে মহাসড়ক হয়ে বঙ্গবন্ধু সেতুর দিকে যাচ্ছে। অন্যদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হওয়ার পর ভূঞাপুর সড়ক দিয়ে এলেঙ্গা হয়ে ঢাকায় যাচ্ছে।

উত্তরবঙ্গ থেকে কোরবানির পশুবাহী ট্রাক একমুখী সড়কের আওতার বাইরে রয়েছে। এছাড়া মহাসড়‌কে যানজট নিরসন করে সাধারণ মানুষের ঈদযাত্রাকে আরও স্বাচ্ছন্দ্যময় করতে মহাসড়‌কের বি‌ভিন্ন স্থা‌নে ওয়াচ টাওয়ার স্থাপন ক‌রা হয়েছে পু‌লিশের পক্ষ থেকে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ