35 C
আবহাওয়া
১১:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » কঠোর লকডাউনে চট্টগ্রামে ১০৫ মামলা, আটক ১১৫ গাড়ি

কঠোর লকডাউনে চট্টগ্রামে ১০৫ মামলা, আটক ১১৫ গাড়ি

কঠোর লকডাউনে চট্টগ্রামে ১০৫ মামলা আটক ১১৫ গাড়ি

বিএনএ,চট্টগ্রাম: সরকার ঘোষিত সপ্তাহব্যাপি চলমান কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় সরকারি বিধিনিষেধ না মেনে দোকান, রেস্টুরেন্ট ও শপিং মল খোলা রাখায় ১০৫ মামলায় ৪৬ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার (৬ জুলাই) নগরীর ডবলমুরিং, আগ্রাবাদ, খুলশী, চান্দগাঁও, পাঁচলাইশ, চকবাজার, হালিশহর, কোতোয়ালী, বায়েজিদ, পাহাড়তলী, বন্দর, ইপিজেড, পতেঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নগরের ডবলমুরিং ও আগ্রাবাদ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী। এসময় ২৭ মামলায় ২৪ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়। খুলশী এলাকায় অভিযান পরিচালনা করে ৮ মামলায় ২ হাজার ১শ’ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে ৯ মামলায় ২ হাজার ৬৫০ টাকা জরিমানা আদায় করেন।

এদিকে নগরের পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান ও মামনুন আহমেদ অনিক। এসময় তারা ৭ মামলায় ৩ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করে ১৮ মামলায় ৩ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করেন। তাছাড়া হালিশহর এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ১৩ মামলায় ৫ হাজার ৩শ’ টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা ১ মামলায় ১শ’ টাকা জরিমানা আদায় করেন।

অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান কোতোয়ালী এলাকায় অভিযান পরিচালনা করে ২ মামলায় ৬শ’ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট বায়েজিদ এলাকায় অভিযান চালিয়ে ৪ মামলায় ১ হাজার ১শ’ টাকা ও পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে ২ মামলায় ২৫০ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বন্দর ও ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে ৬ মামলায় ৯শ’ টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে ৮ মামলায় ১ হাজার ৯শ’ টাকা জরিমানা আদায় করেন।

চট্টগ্রাম জেলাপ্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে নগরের বিভিন্ন স্থান নিয়মিত অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

এদিকে লকডাউনে নিষেধাজ্ঞা অমান্য করে যানবাহন বের করায় ১১৫টি গাড়ি আটক করা হয়েছে। পাশাপাশি ১৫১টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ।

সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ জানান, বিধিনিষেধ অমান্য করে বের হওয়ায় ১১৫টি গাড়ি আটক করা হয়েছে। এছাড়া ১৫১টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আটক হওয়া গাড়ির মধ্যে মোটরসাইকেল, সিএনজি টেক্সি, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন রয়েছে। লকডাউনে এই অভিযান চলামান থাকবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ