29 C
আবহাওয়া
৫:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ,মহাসড়কে যান চলাচল বন্ধ

চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ,মহাসড়কে যান চলাচল বন্ধ


বিএনএ, কুমিল্লা :  কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় আওয়ামী লীগের গুরু শিষ্যর দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (৬ জুন ২০২৩) সকাল ১০টায় চৌদ্দগ্রাম উপজেলা বাজার এলাকায় এ ঘটনার সূত্রপাত ঘটে। এতে বিক্ষুব্ধ কর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নিলে  যানবাহন চলাচল কয়েক ঘণ্টা বন্ধ থাকে।

জানা গেছে, সাবেক মন্ত্রী মুজিব ও সাবেক মেয়র মিজান সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ ঘটেছে। আহত হয়েছে অন্তত ২০জন। তাদেরকে উপজেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ সময় সড়কের আশাপাশের কমপক্ষে ২০টি দোকানপাট ও বাড়ি ভাংচুর করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। চৌদ্দগ্রাম বিসিক গেট এলাকায় একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়েছে।

 

একজন আওয়ামী লীগ নেতা জানান, কুমিল্লা-১১ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য সাবেক রেল মন্ত্রী মুজিবুল হকের অনুসারীরা বিএনপি-জামায়াত সন্ত্রাস নৈরাজ্যের বিরুদ্ধে উপজেলার মিয়াবাজার হোটেল তাজমহলের সামনে, চৌদ্দগ্রাম উপজেলা সদর, বাতিসায় এবং চিওড়ায় মঙ্গলবার সকাল ১০টায় সমাবেশ আহ্বান করে। একই সময়ে সাবেক পৌর মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের অনুসারীরাও মহাসড়কে জামায়াত বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে মিছিল করার ঘোষণা দেয়।

সংঘর্ষ চলাকালে উভয়পক্ষ লাঠি নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল বিনিময় করে। এতে সংঘর্ষ ছড়িয়ে পড়লে একটি গ্রুপের বিক্ষুব্ধ কর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টায়ার জ্বালিয়ে অবস্থান নেয়। এতে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ঘটনাস্থলে পুলিশ উভয়পক্ষকে শান্ত করার চেষ্টা করছে। ঘণ্টাখানেক পর ঢাকামুখি যান চলাচল শুরু হয়।

হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার রহমত উল্লাহ জানিয়েছেন, দ্রুত যানবাহন চলাচল ফের শুরুর জন্য চেষ্টা করছি।তারজন্য পুলিশ সদস্য চেষ্টা করছেন।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ