40 C
আবহাওয়া
৪:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » হাতপাখার বিরুদ্ধে ধর্মের ব্যবহার, টাকা বিতরণের অভিযোগ

হাতপাখার বিরুদ্ধে ধর্মের ব্যবহার, টাকা বিতরণের অভিযোগ


বিএনএ, বরিশাল : আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের হাতপাখা প্রতীকের প্রচারে ধর্মের ব্যবহার ও ভোট দিতে টাকা বিতরণের অভিযোগ উঠেছে।

সোমবার (৬ জুন) এসব অভিযোগ জানিয়ে রিটানিং কর্মকর্তার কাছে পৃথক দুটি অভিযোগপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহর (নৌকা) প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট আফজালুল করীম।

অভিযোগ সূত্রে জানা যায়, কালো বোরকা পড়া বহিরাগত নারীরা গোটা নগরীতে হাতপাখার প্রচার চালাতে বাড়ি বাড়ি যাচ্ছেন। বর্ধিত এলাকা, নিম্নবিত্ত মানুষের আবাসস্থল ও কম শিক্ষিতদের টার্গেট করছেন তারা। এই শ্রেণির ভোটারদের কাছে গিয়ে টাকা দেওয়া ছাড়াও ধর্ম ব্যবহার করে হাতপাখায় ভোট দেওয়ার প্রতিশ্রুতি নিচ্ছেন তারা।

নৌকার প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট আফজালুল করীম বলেন, কয়েকদিন আগে ইসলামী আন্দোলনের নেতা মাওলানা ওবাইদুর রহমান মাহবুব ২৬ নম্বর ওয়ার্ডের কলিজিরায় হাতপাখার সভায় ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। হাতপাখার পক্ষে এসব কার্যক্রম নির্বাচনী আচরণবিধির সঙ্গে সাংঘর্ষিক। রিটার্নিং কর্মকর্তার কাছে এসবের প্রতিকার চাওয়া হয়েছে বলে জানান অ্যাডভোকেট আফজালুল করীম।

অভিযোগের বিষয়ে জানতে হাতপাখার মিডিয়া উপ-কমিটির সদস্য নাসির উদ্দিন নাইস বলেন, হাতপাখার প্রতি ভোটারদের সমর্থন দেখে আওয়ামী লীগের মাথা নষ্ট হয়ে গেছে। এখন তারা নানা ফন্দি-ফিকির খুঁজছে। ষড়যন্ত্র করে হাতপাখার বিজয় ঠেকানো যাবে না। তিনি বলেন, প্রমাণ দিতে পারলে অভিযোগকারীকে উপযুক্ত পুরষ্কার দেওয়া হবে।

রিটানিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, সোমবার নৌকার প্রার্থীর পক্ষে পৃথক দু’টি অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে। এতে ধর্ম ব্যবহার করে ভোটের প্রতিশ্রুতি আদায়, টাকা বিতরণের অভিযোগ করা হয়েছে। তবে কবে কোথায় এসব ঘটনা ঘটেছে সুনির্দিষ্ট কিছু উল্লেখ করা হয়নি। অভিযোগগুলো খতিয়ে দেখতে সংশ্লিষ্ট কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হচ্ছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

বিএনএনিউজ/সাইয়েদ কাজল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ