32 C
আবহাওয়া
৮:২১ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে বাস দুর্ঘটনায় ২৫ তীর্থযাত্রী নিহত

ভারতে বাস দুর্ঘটনায় ২৫ তীর্থযাত্রী নিহত

বাস

বিএনএ বিশ্ব ডেস্ক: ভারতের উত্তরাখণ্ডে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস খাদে পড়ে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন তিন জন। ২৮ জন যাত্রী নিয়ে বাসটি পার্বত্য রাজ্যের একটি প্রধান তীর্থস্থান যমুনোত্রীতে যাওয়ার পথে রোববার এই দুর্ঘটনা ঘটে।

ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মৃতদেহ পরিবার পিছু ২ লাখ রুপি এবং আহতদের মাথা পিছু ৫০ হাজার রুপি করে আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন তিনি। খবর- আনন্দবাজার।

জানা গেছে, মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ২৮ জন তীর্থযাত্রী নিয়ে বাসটি উত্তরকাশী যাচ্ছিল। যমুনোত্রী জাতীয় সড়ক ধরে যাওয়ার পথে উত্তরকাশী জেলার দামতাতে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি প্রায় ১৫০ মিটার গভীর একটি খাদে পড়ে যায়।

সংবাদ সংস্থা এএনআইকে ডিজিপি অশোক কুমার বলেন, ‘পুলিশ এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে। মৃতদেহ ও আহতদের উদ্ধার করা হয়েছে। তবে এখনও পর্যন্ত বেশিরভাগ মৃতদেহ চিহ্নিত করা সম্ভব হয়নি।’

ঘটনার খবর পাওয়া মাত্রই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ফোন করেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামিকে। সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন ধামি।

মর্মান্তিক দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইটে তিনি লিখেছেন, ‘উত্তরাখণ্ডের বাস দুর্ঘটনার খবরে আমি গভীর মর্মাহত। এই নিয়ে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর ধামির সঙ্গে কথা বলেছি। উদ্ধারকার্যে নেমেছে স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ এর টিম। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

সম্প্রতি বৈষ্ণোদেবীর যাত্রাপথে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। কাটরাগামী একটি বাসে হঠাৎ করেই আগুন ধরে যায়। ঘটনায় চারজন তীর্থযাত্রীর মৃত্যু হয়। আহত হন আরও ২২ জন।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ