24 C
আবহাওয়া
১১:২৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » একাই পাঁচ গোল মেসির

একাই পাঁচ গোল মেসির


বিএনএ,স্পোর্টস ডেস্ক: অবিশ্বাস্য লিওনেল মেসি! ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে গুঁড়িয়ে দেওয়ার দিনে দুর্দান্ত খেলেও গোল পাননি। সেদিনের আক্ষেপ পুষিয়ে দিলেন আজ। এস্তোনিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হয়ে করেছেন একাই পাঁচ গোল। দলকে জিতিয়েছেন বড় ব্যবধানে।

রোববার (৫ জুন) রাতে স্পেনের এল সাদর স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে ৫-০ গোলের বড় ব্যবধানে জয়লাভ করে আর্জেন্টিনা। দলের হয়ে পাঁচটি গোলই আসে মেসির পা থেকে।

এ নিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসির গোলসংখ্যা বেড়ে হলো ৮৬টি। যার সুবাদে তিনি পেছনে ফেলে দিয়েছেন হাঙ্গেরির কিংবদন্তি ফুটবলার ফেরেঙ্ক পুসকাসকে। ফলে তার সামনে রইলো আর মাত্র তিনজন ফুটবলার। এস্তোনিয়ার বিপক্ষে গোল করার মাধ্যমে জাতীয় দলের জার্সিতে ভিন্ন ৩০টি দেশের বিপক্ষে গোলের কীর্তি গড়েছেন মেসি।

গোটা ম্যাচ জুড়ে এস্তোনিয়ার উপর আধিপত্য বিস্তার করেছে আর্জেন্টিনা। বলতে গেলে লিওনেল মেসিকে আটকাতেই ব্যতি ব্যস্ত ছিল প্রতিপক্ষে ফুটবলাররা। কিন্তু সাত বারের ব্যালন ডি’অর জয়ীকে পারেনি আটকাতে।

মেসির পাঁচ গোলের শুরুটা হয়েছিল অষ্টম মিনিটে। পেনাল্টি থেকে লিড এনে দেন আর্জেন্টিনাকে। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে দ্বিতীয় গোলের দেখা পান আর্জেন্টাইন সুপার স্টার। পাপু গোমেজের পাসে বক্সের কোনাকুনি থেকে মাপা শটে জাল খুঁজে নেন।

দ্বিতীয়ার্ধে মাঠে নামার দুই মিনিটের মাথায় হ্যাটট্রিক পূরণ করেন লিওনেল মেসি। এরপর এস্তোনিয়ার রক্ষণকে নাচিয়ে ৭১ ও ৭৬ মিনিটে আরও দুই গোল করে নিজের ও দলের পঞ্চম গোল পূর্ণ করেন মেসি।

গোটা ম্যাচে ৭৯ ভাগ বল দখল ও প্রতিপক্ষের পোস্টে ২৪টি শট নেয় আর্জেন্টিনা। চারটি শট নিতে সক্ষম হয় এস্তোনিয়া।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ