31 C
আবহাওয়া
৪:৪২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ৯ হাজারের বেশি মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ৯ হাজারের বেশি মৃত্যু

করোনা: বিভিন্ন জেলায় ১৩৯ জনের মৃত্যু

বিএনএ, বিশ্ব ডেস্ক : মহামারি করোনার সংক্রমণ কোনভাবেই রোধ করা যাচ্ছেনা। যত দিন যাচ্ছে তত ভয়ংকর হয়ে উঠছে এ ভাইরাসটি। প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৭ লাখ ৩৫ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৩৭ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (৬ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৯ হাজার ৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৩৮২।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যুবরণ করেছেন ৩৭ লাখ ৩৫ হাজার ৭৭৯ জন এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৩৭ লাখ ৫ হাজার ৮৬৪ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৬৮ লাখ ২২ হাজার ৪৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৪ হাজার ৩৭৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ২০৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৮ হাজার ৩৭২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ৭৮৪ জনের।

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৬৯ লাখ ৭ হাজার ৪২৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৬২৯ জনের।

ফ্রান্স আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৭ হাজার ৬৮৩ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৯ হাজার ৯৭৩ জন।

পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫২ লাখ ৮২ হাজার ৫৯৪ জন। এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ৬৪ জন।

এছাড়া আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, আর্জেন্টিনা নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ