bnanews24.com
মেয়র প্রার্থী আতিকুলকে ইসির শোকজ

মেয়র প্রার্থী আতিকুলকে ইসির শোকজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (৬ জানুয়ারি) তাকে এ নোটিশ দেয়া হয়।

আতিকুল ইসলামের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের যেসব অভিযোগ রয়েছে তার মধ্যে- প্রতীক বরাদ্দের আগেই ভোট চাওয়া, নির্বাচনী ক্যাম্পের যে সীমাবদ্ধতা রয়েছে সেই আইন ভঙ্গ করা। কোনো প্রার্থীর হয়ে কোনো সংসদ সদস্য বা মন্ত্রী ভোট চাইতে পারবেন না।  রোববার (৫ জানুয়ারি) আতিকুল ইসলামের নির্বাচনী ক্যাম্প উদ্বোধনের সময় ঢাকা-১৮ আসনের সদস্য সাহারা খাতুন আতিকুলের পক্ষে ভোট চান।

এর আগে শনিবার (৪ জানুয়ারি) নির্বাচন কমিশনে আতিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

অভিযোগপত্রে তাবিথ আউয়াল বলেন, শনিবার সকাল ৮টা থেকে ৯টার মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম ঢাকা উত্তরের গুলশান-১ এলাকার গুলশান পার্কে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে একটি নির্বাচনী মঞ্চ করেন। সে সময় মাইক ও সাউন্ড সিস্টেম ব্যবহার করে নিজের পক্ষে ভোট প্রার্থনা করেন ও ভোটারদের কাছে যাওয়ার জন্য কর্মীদের দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন। যা সিটি কর্পোরেশন নির্বাচনের আচরণ বিধিমালা-২০১৬ এর স্পষ্ট লঙ্ঘন ও গর্হিত অপরাধ।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

আরও পড়ুন

শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে বাসের হেলপার আটক

JewelBarua

ইতিহাস বিকৃতিকারীরা টিকে নেই-নৌ প্রতিমন্ত্রী

marjuk munna

ড. ইউনূসকে আদালতে তলব

bnanews24