29 C
আবহাওয়া
৬:৫০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ঊর্ধ্বমুখী

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ঊর্ধ্বমুখী

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু কিছুটা বেড়েছে। বৃহস্পতিবার (৫ মে) সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মারা গেছে এক হাজার ৯৬০ জন। একই সময় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ৬ লাখ ৪ হাজার ৬৬২ জন।

এর আগে বুধবার (০৪ মে) ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মারা যায় এক হাজার ৮২৭ জন। একই সময় নতুন করে এ ভাইরাসে সংক্রমিত হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ২৭২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (০৫ মে) পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৫২ লাখ ২৬ হাজার ৮৪০ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৬৯ হাজার ২৯৪ জনে। আর মোট সুস্থ হয়েছেন ৪৬ কোটি ৯৮ লাখ ২৫ হাজার ৬১৬ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৩৩ লাখ ৫৬ হাজার ৪৯০ জন। এ ছাড়া মোট মৃত্যু ১০ লাখ ২৩ হাজার ৫১৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ