29 C
আবহাওয়া
৪:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শপিং মলে স্বাস্থ্যবিধি না মানায় ৬১ জনকে জরিমানা

শপিং মলে স্বাস্থ্যবিধি না মানায় ৬১ জনকে জরিমানা

স্বাস্থ্যবিধি না মানায় পথচারিকে ৩২০০ টাকা জরিমানা

বিএনএ,চট্টগ্রাম: দোকান ও শপিং মলে ঈদের কেনাকাটা করতে গিয়ে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানছে না অনেকে। তাই চট্টগ্রাম নগরীর বিভিন্ন শপিংমল ও দোকানপাটে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় ৬১ জনকে ৩৬ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ মে) নগরীর টেরিবাজার, তামাকুণ্ডি লেন, রিয়াজুদ্দিন বাজার, খুলশী, বায়েজিদ ও চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের ১০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় জরিমানার পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষের মাঝে ৪শ’ মাস্ক বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নগরীর টেরিবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ০৯ টি মামলা দায়ের করে ৭ হাজার ২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং সচেতনতার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান খুলশী ও বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে সচেতনতার পাশাপাশি সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান নগরীর টেরিবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ১১ টি মামলা দায়ের করে ১০ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে জনসাধারণকে সচেতন করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন নগরীর রিয়াজুদ্দিন বাজার ও তমাকুন্ডি লেন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ২৪ টি মামলা দায়ের করে মোট ১১ হাজার ১০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে জনসাধারণকে সচেতন করেন। এছাড়াও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরীর রিয়াজুদ্দিন বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৯ টি মামলা দায়ের করে ৩ হাজার ২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান শহরের রিয়াজুদ্দিন বাজার ও তামাকুন্ডি লেন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৮ টি মামলা দায়ের করে মোট ৪ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এছাড়াও মানুষ কে স্বাস্থ্য বিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী নগরীর চকবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সচেতনতার পাশাপাশি মাস্ক বিতরণ করেন। এছাড়াও লকডাউন সফল করার লক্ষ্যে সন্ধ্যার পর থেকে আরও ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী, জনাব গালিব চৌধুরী ও আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ