31 C
আবহাওয়া
৪:৫০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৫০ জনের মৃত্যু, শনাক্ত ১৭৪২

করোনায় আরও ৫০ জনের মৃত্যু, শনাক্ত ১৭৪২

করোনায় ৩ জনের মৃত্যু,

বিএনএ, ঢাকা : দেশে গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৭৫৫ জন। একইসময় দেশে ১ হাজার ৭৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন সাত লাখ ৬৭ হাজার ৩৩৮ জন।

বুধবার (৫ মে) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ২৮৪টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৭৪২ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার আট দশমিক ৫৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ১৮ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৩ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৩০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৪৩৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৯৮ হাজার ৪৬৫ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৫ লাখ ৫০ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ০২ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জাননো হয়, ২০ হাজার ২৮৪টি নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৮.৫৯ শতাংশ। এ পর্যন্ত দেশে মোট ৭ লাখ ৬৭ হাজার ৩৩৮ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এই সময়ে ৫০ জনের মৃত্যুতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭৫৫ জন।

বিএনএনিউজ/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ