29 C
আবহাওয়া
৭:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবাজারে আগুন : ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি গঠন

বঙ্গবাজারে আগুন : ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি গঠন

বঙ্গবাজার দোকান মালিক সমিতি

বিএনএ, ঢাকা: রাজধানীর বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তর। তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য সাত কার্যদিবস সময় দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) এই কমিটি গঠন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া কর্মকর্তা মো শাজাহান সিকদার বিষয়টি নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে সভাপতি করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির বাকি চার সদস্য হলেন- ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা, সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহিন আলম, ওয়ারহাউজ ইন্সপেক্টর অধীর চন্দ্র এবং ফায়ার সার্ভিসের ঢাকা জোন-১ এর উপসহকারী পরিচালক মো. বজলুর রশিদ।

এরআগে বিকেলে বঙ্গবাজারে আগুনের কারণ খুঁজে বের করা ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। আগামী তিন দিনের মধ্যে কারণ অনুসন্ধান করে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সকাল আটটার দিকে ফায়ার সার্ভিসের ৪১টি ইউনিট ঘটনাস্থলে যায়। এরপর ৪৩টি ইউনিট যাওয়ার খবর জানায় ফায়ার সার্ভিস। ৪৮টি ইউনিটের প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে বঙ্গবাজার এলাকার মোট ছয়টি মার্কেট পুড়ে গেছে। এর মধ্যে চারটি পুরোপুরি ও দুটি আংশিক পুড়েছে। দোকান মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয়, পাঁচ হাজারের বেশি দোকান পুড়ে গেছে। আর্থিক ক্ষতি হয়েছে আনুমানিক কয়েক হাজার কোটি টাকা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ