24 C
আবহাওয়া
১২:৩৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঘুষের ১০ লাখ টাকাসহ কর কর্মকর্তা মুহিবুল গ্রেপ্তার

ঘুষের ১০ লাখ টাকাসহ কর কর্মকর্তা মুহিবুল গ্রেপ্তার

ঘুষের ১০ লাখ টাকাসহ কর কর্মকর্তা মুহিবুল গ্রেপ্তার

বিএনএ: ১০ লাখ টাকা ঘুষ নেয়ার সময় রাজশাহীর উপ-কর কমিশনার মুহিবুল ইসলাম ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।ৱ

মঙ্গলবার (৪ এপ্রিল) রাজশাহী কর ভবনের সার্কেল- ১৩ (বৈতনিক) এর কার্যালয় থেকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

এ প্রসঙ্গে দুদক সচিব মো মাহবুব হোসেন বলেন, মহিবুল ইসলাম স্বল্প কর নির্ধারণের মাধ্যমে অভিযোগ থেকে অব্যাহতি দেয়ার কথা বলে এক নারীর কাছে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষের অগ্রিম হিসেবে ১০ লাখ টাকা নেয়ার সময় তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

দুদক জানায়, ডা. ফাতেমা সিদ্দিকা নামের এক করদাতা সার্বজনীন স্ব-নির্ধারণী পদ্ধতিতে ২০২২-২০২৩ করবর্ষের কর পরিশোধ করে রিটার্ন দাখিল করেন। এসময় উপ-কর কমিশনার মহিবুল ইসলাম অভিযোগকারীকে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ৯৩ ধারায় মামলা দেয়ার মাধ্যমে বিগত ২০১৮-১৯ থেকে ২০২২-২৩ করবর্ষের পাঁচ বছরের রিটার্ন পুন: উন্মোচন করার ভয় দেখিয়ে ঘুষ দাবি করেন।

অভিযোগকারী ঘুষ দিতে রাজী না হওয়ায় গত ৮ ফেব্রুযারি একটি নোটিশ জারি করেন মহিবুল ইসলাম। সেই নোটিশ জারির পর অভিযোগকারীকে তার বিরুদ্ধে আনা স্বল্প কর নির্ধারণের অভিযোগ থেকে অব্যাহতি দিতে অনৈতিকভাবে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষের অগ্রিম ১০ লাখ টাকা গ্রহণকালে তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

রাজশাহী দুদক অফিসের উপ-পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্ব ফাঁদ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান পরিচালনায় তত্ত্বাবধায়ক ছিলেন উপ-পরিচালক মো. মনিরুজ্জামান।

বিএনএ নিউজ/এ আর 

Loading


শিরোনাম বিএনএ