bnanews24.com
অতিরিক্ত আইজি হিসেবে পদোন্নতি পেলেন ৬স পুলিশ কর্মকর্তা

আইজিপি ব্যাজ’ পাচ্ছেন ৫৯৫ পুলিশ সদস্য

কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ এ বছর ‘আইজিপি ব্যাজ’ পাচ্ছেন ৫৯৫ পুলিশ সদস্য। আগামী রোববার থেকে শুরু হতে যাওয়া পুলিশ সপ্তাহের শেষ দিনে আনুষ্ঠানিকভাবে তাদেরকে সম্মাননা দেয়া হবে।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, ছয়টি বিশেষ ক্যাটাগরিতে মনোনীতদের এই পুরস্কার দেয়া হবে। পুলিশ সুপার (এসপি) পদমর্যাদা থেকে শুরু করে কনস্টেবল পর্যায়ের ৫৯৫ পুলিশ সদস্য ‘আইজিপি ব্যাজ’ পাচ্ছেন। পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ এই পুরস্কার দেবেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

৫৯৫ জনের মধ্যে ‘এ’ ক্যাটাগরিতে ২০৬ জন, ‘বি’ ক্যাটাগরিতে ১৩৭ জন, ‘সি’ ক্যাটাগরিতে ১০৫ জন, ‘ডি’ ক্যাটাগরিতে ৫২ জন, ‘ই’ ক্যাটাগরিতে ৫১ জন ও ‘এফ’ ক্যাটাগরিতে ৪৪ জন মনোনীত হয়েছেন।

কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, বাহিনীর মর্যাদা বৃদ্ধি হয়েছে এমন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজে মনোনীত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের এই পদক দেয়া হয়। গত বছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজ পেয়েছিলেন ৫০১ জন সদস্য।

আইনশৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকাণ্ড, মামলার রহস্য উদঘাটন, ভালো পুলিশিং, সরকারি ও ব্যক্তিগত কাজের মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি বাড়ানোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদানের ভিত্তিতে পদকের জন্য যোগ্য কর্মকর্তা ও সদস্যদের নির্বাচিত করা হয়েছে।

সাহসিকতা ও সেবার জন্য এবারও বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পাচ্ছেন ১১৮ জন পুলিশ সদস্য। কনস্টেবল থেকে শুরু করে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক পদের কর্মকর্তারা এই পদক পাচ্ছেন।

সম্পাদনায় : এসকে/ আবির হাসান

আরও পড়ুন

করোনায় একদিনে আক্রান্ত দুই লাখ ৪৮ হাজার

marjuk munna

২৮ বছর বয়সেই আরবপতি

hasanmunna

রাবিতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন

mdfaysal2315