31 C
আবহাওয়া
২:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » মালয়েশিয়ায় ফের বন্যা

মালয়েশিয়ায় ফের বন্যা


বিএনএ, বিশ্বডেস্ক : মালয়েশিয়ার কিছু অঞ্চলের গ্রাম ও শহর বন্যার পানিতে ডুবে গেছে। এতে করে বাসার ছাদে আটকে পড়েছেন অনেকে। বৃহস্পতিবার পর্যন্ত ২৬ হাজারেরও বেশি মানুষকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। বন্যার পানিতে গাড়ি ভেসে গিয়ে একজনের মৃত্যু হয়েছে।

প্রতিবেশী রাষ্ট্র সিঙ্গাপুরের দক্ষিণাঞ্চলে মালয়েশিয়ার জোহর রাজ্যের প্রায় ২৫ হাজার মানুষকে স্কুল ও কমিউনিটি সেন্টারের ত্রাণ কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবারের তুলনায় এই সংখ্যা দ্বিগুণেরও বেশি। বুধবার অবিরাম বৃষ্টিপাতের ফলে আরও পাঁচটি রাজ্য বন্যার কবলে পড়েছে।

নভেম্বর মাস থেকে শুরু হওয়া বর্ষা মৌসুমে দেশটি অবিরাম ভারী বৃষ্টিপাতের ফলে ৬ বারের মত বন্যা কবলিত হয়েছে। আবহাওয়া দপ্তর সতর্ক করেছে যে এই পরিস্থিতি এপ্রিল মাস পর্যন্ত চলতে পারে।

আবহাওয়া দপ্তর সতর্ক করে দিয়েছে যে জোহর এবং দেশের অন্যান্য অংশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে যার ফলে আরও আকস্মিক বন্যা হতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিগুলোতে দেখা গেছে প্রচণ্ড বৃষ্টির ফলে পানি বেড়ে যাওয়ায় একটি রাস্তা ধসে পড়েছে, যানবাহন ও বাড়িঘর কাদা পানিতে ডুবে গেছে এবং দোকানপাট বন্ধ হয়ে গেছে।

ন্যাশনাল ফ্লাড ডিজাস্টার এজেন্সির পোস্ট করা ছবিতে দেখা গেছে, উদ্ধারকারীরা জোহরের কিছু এলাকায় বুক অবধি পানি ভেঙ্গে ঘরে আটকে পড়া ক্ষতিগ্রস্তদের সহায়তা করছেন এবং একটি বালতিতে একটি শিশুকে নিরাপদে নিয়ে যাচ্ছেন।

সংস্থাটি সতর্ক করেছে যে দেশব্যাপী ২৫টি নদীর পানি বিপদসীমায় পৌঁছেছে। তথ্য-উপাত্ত থেকে দেখা যাচ্ছে, নভেম্বর থেকে এ পর্যন্ত প্রচণ্ড বর্ষণের কারণে ১০২টি ভূমিধসের ঘটনা ঘটেছে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

 

 

Loading


শিরোনাম বিএনএ