37 C
আবহাওয়া
১০:৩১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘প্রতিশ্রুতি রক্ষা করলেন নৌকা প্রতীকের সমর্থক’

‘প্রতিশ্রুতি রক্ষা করলেন নৌকা প্রতীকের সমর্থক’

'প্রতিশ্রুতি রক্ষা করলেন নৌকা প্রতীকের সমর্থক'

বিএনএ ডেস্ক, ঢাকাইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন, ভোটে নৌকা প্রতীক জয়লাভ করলে পুকুরে মাছ ধরা ফ্রি। ভোটে নৌকা জেতার পর সেই প্রতিশ্রতি রাখলেন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ি ইউনিয়নের নৌকা প্রতীকের সমর্থক জাকির হোসেন।

বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল ৯টায় নাসিরাবাদ হিলালী এলাকার একটি পুকুরে মাছ শিকার শুরু হয় আর শেষ হয় বিকেল ৫টায়। জাকির হোসেন মূলত এলাকার নামকরা মাছ ব্যবসায়ী। সরকারি পুকুর ইজারা নিয়েও মাছ চাষ করেন তিনি। সেরকম ১০ বিঘার একটি পুকুরে এই উৎসবের আয়োজন করেন তিনি। মাছ শিকার উৎসবে বড়শি ও জাল দিয়ে মাছ ধরতে অংশ নেয় কাটাবাড়ি ইউনিয়নের কয়েক হাজার মাছ শিকারী।

চতুর্থ ধাপে কাটাবাড়ি ইউনিয়ন পরিষদে ভোট হয় গত ২৬ ডিসেম্বর। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জোবায়ের হাসান মো. শফিক মাহমুদ গোলাপ বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। ভোটের আগে নৌকার পক্ষে যে প্রতিশ্রুতি জাকির হোসেন দিয়েছিলেন তা রক্ষা করতেই এই উৎসবের আয়োজন করেন তিনি।

বলেন, ‘তার পুকুরে অন্তত ২০ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ রয়েছে। সারাদিনে পুকর থেকে প্রায় ৫০ মন বিভিন্ন প্রজাতির মাছ শিকার করেছেন শিকারীরা।

তবে শুধু পুুরুষ মাছ শিকারীদের জন্য এই আয়োজন নয়। শনিবার সকাল থেকে ইউনিয়নের নারী মাছ শিকারীদের জন্যও পুকুরটি উন্মুক্ত থাকবে বলে জানান জাকির হোসেন।

বিএনএ ডেস্ক

Loading


শিরোনাম বিএনএ