28 C
আবহাওয়া
১২:৫১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের পারভিন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রামের পারভিন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রামের পারভিন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

বিএনএ, চট্টগ্রাম : ২০১৬ সালের চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ এলাকায় পারভিন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৩ মার্চ ) দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ দণ্ডাদেশ দেন। এছাড়া প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ফটিকছড়ির ১৯ নম্বর সমিতির হাট ইউনিয়নের সাদেক নগরের মৃত নুরুল ইসলামের ছেলে মো.ইয়াছিন (২৭), হাটহাজারীর পূর্ব মেখল গ্রামের মো.মুসার ছেলে মনসুর (২৫), একই এলাকার মো.ইউসুফের ছেলে মো.তৈয়ব প্রকাশ রানা (২৪) এবং সৈয়দুর রহমান বাড়ির আহমদ ছফার ছেলে মো.ইসহাক। মো.ইয়াছিন ছাড়া অন্য তিন আসামি পলাতক রয়েছে। ইয়াছিন সম্পর্কে নিহত পারভীন আক্তারের স্বামী নুরুল আলমের চাচাতো বোনের ছেলে।

রায়ের সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ নোমান চৌধুরী বলেন, পারভিন আক্তার হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। হত্যাকাণ্ডের ধারায় ৪ জনের মৃত্যুদণ্ড হলেও দস্যুতার ধারায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান ও জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় এক আসামি ছাড়া বাকি তিন আসামি পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে ওয়ারেন্ট ইস্যু করা হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ মার্চ রাত সাড়ে ৯টার দিকে নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ বাংলাদেশ কো-অপারেটিভ হাউজিং সোসাইটির জনাবা বিল্ডিংয়ের ৩য় তলায় পশ্চিম পাশের ১১১ নম্বর ফ্ল্যাটে প্রবাসী নুরুল আলমের স্ত্রী পারভিন আক্তারকে হত্যা করা হয়। দেশে ফিরে ৭ মার্চ পারভিনের স্বামী মো. নুরুল আলম বায়েজিদ থানায় মামলা করেন।

পুলিশ এই ঘটনায় নিহত পারভীনের ভাসুর আব্দুর শুক্করের ছেলে আব্দুল্লাহ আল মামুনকে গ্রেফতার করেছিল। এরপর একই বছরের ১৫ মার্চ রাতে টেকনাফ থেকে নগর গোয়েন্দা পুলিশ মো. ইয়াছিন ও মো. মনসুর নামে দুই যুবককে গ্রেফতার ও ওই বাসা থেকে লট করা স্বর্ণালংকার উদ্ধার করে।ইয়াছিন ও মনসুরও হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। গ্রেফতার দুজনই টাকা ও স্বর্ণালংকার লুট করতে গিয়ে হত্যাকাণ্ড ঘটায় বলে তখন জানিয়েছিলেন।

নিহতের ভাসুর শুক্কুরের সঙ্গে শত্রুতার কারণে তার বিরুদ্ধে প্রতিশোধের জন্য টাকা যোগাড় করতে লুটের পরিকল্পনার অংশ হিসেবেই তারা ওই বাড়িতে গিয়েছিল বলেও জানান তারা। এরপর ২০১৬ সালর ৯ এপ্রিল হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়ন থেকে মো. আবু তৈয়ব ওরফে রানা (২৫) নামের আরেকজনকে পারভীন হত্যা মামলায় গ্রেফতার করা হয়। তিনিও ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন। ২০১৭ সালের ৫ মার্চ মামলার চার্জ গঠন করা হয়।সবশেষ চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে রায়ের তারিখ ধার্য করা হয়। আজ আসামিদের বিরদ্ধে মৃত্যুদণ্ডের রায় দেয়া হয়।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ