30 C
আবহাওয়া
৯:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ডিএসই সংবাদ :অস্বাভাবিক বাড়ছে অ্যাক্টিভ ফাইন শেয়ারের দাম

ডিএসই সংবাদ :অস্বাভাবিক বাড়ছে অ্যাক্টিভ ফাইন শেয়ারের দাম

ডিএসই

বিএনএ,ঢাকা: তিন মাসের বেশি সময় ধরে পুঁজিবাজারের তালিকাভুক্ত অ্যাক্টিভ ফাইনের শেয়ার দাম বাড়ছে। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

সোমবার (০২ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে জানানো হয়েছে- অ্যাক্টিভ ফাইনের শেয়ার দাম কারণ ছাড়াই অস্বাভাবিক বেড়েছে।

ডিএসই জানিয়েছে, অ্যাক্টিভ ফাইনের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ২৯ জুলাই কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ১২ এপ্রিল কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম ছিল ১৩ টাকা। যা অনেকটা টানা বেড়ে ২৯ জুলাই লেনদেন শেষে দাঁড়ায় ২৫ টাকা ৭০ পয়সায়। অর্থাৎ চার মাসের কম সময়ের মধ্যে কোম্পানিটির শেয়ার দাম দ্বিগুণ হয়ে গেছে।

শেয়ারের এমন দাম বাড়া কোম্পানিটি ২০১১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। প্রতিষ্ঠানটি সর্বশেষ ২০১৯ সালে বিনিয়োগকারীদের ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।আর ২০২০-২১ হিসাব বছরের প্রথম নয় মাসের (২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত) ব্যবসায় শেয়ার প্রতি মুনাফা হয়েছে মাত্র ১৭ পয়সা।

বিএনএ নিউজ/এসবি,ওজি

Loading


শিরোনাম বিএনএ