29 C
আবহাওয়া
৮:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট থেকে ভুয়া ডাক্তারসহ ১২ দালাল আটক

জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট থেকে ভুয়া ডাক্তারসহ ১২ দালাল আটক

জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট থেকে ভুয়া ডাক্তারসহ ১২ দালাল আটক

বিএনএ, ঢাকা: রাজধানীর জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালে অভিযান চালিয়ে এক ভুয়া ডাক্তারসহ ১২ দালালকে আটক করেছে র‍্যাব-২। বুধবার (২ ফেব্রুয়ারি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে  সকাল থেকে হাসপাতালে অভিযান চালিয়ে রোগী ভাগিয়ে নেওয়া ও ডাক্তার সেজে চিকিৎসা দেওয়ার অভিযোগে তাদের আটক করা হয়।

এ অভিযানে নেতৃত্বদেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ও র‍্যাব-২ এর কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান।

র‍্যাবের হাতে আটককৃতরা হলো, ভুয়া ডাক্তার রাসেল আহমেদ (৪০), আরিয়ান(২৬), তাজুল ইসলাম (২৬), ফারুক হোসেন(৪৫), সোহেব খান (৪৭), মো. রবিউল (৪২), আবুবকর সিদ্দিক (৪২), মোরশেদ আলম (৪৬), মোহাম্মাদুল হাসান আপেল (৩০), মিজানুর(২৫), আব্দুল আউয়াল (৫৬), নাজিবুল ইসলাম সানু (৩৫)।

অভিযানের বিষয়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটআনিসুর রহমান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে একজন ভুয়া ডাক্তারসহ ১২ দালালকে আটক করা হয়েছে। তাদের মধ্যে অনেকেই একাধিকবার আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছে। আটকের পর ভ্রাম্যমাণ আদালতে সবাইকে বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করেছেন।

অভিযানের বিষয়ে র‍্যাব-২ এর কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান বলেন, চলতি বছরের ৬ জানুয়ারি শ্যামলীর প্রাণের বাংলাদেশ নামের একটি হাসপাতালের অনিয়মের কারণে একটি শিশু মারা যায়। সরকারি হাসপাতাল থেকে সোয়েব নামের এক দালাল তাদের কে ফুসলিয়ে ওই হাসপাতালে নিয়ে যায়। তাকে র‍্যাব আটক করেছিল। কিন্তু সে জামিনে বেড়িয়ে আবারও একই পেশায় ফিরে দেশের প্রত্যন্ত এলাকা থেকে সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে আসা মানুষদের ভালো চিকিৎসার কথা বলে নাম সর্বস্ব ক্লিনিকে নিয়ে যায়। সেখানে চিকিৎসার নামে এই সকল দরিদ্র মানুষের কাছ থেকে অর্থ হাতিতে নেওয়া হয়। আটক দালালদের মধ্যে সোহেবের বিরুদ্ধে থাকা মামলায় গ্রেপ্তার দেখানো হবে। এছাড়া পলাশ নামে অপর এক দালাল একটি মামলার পলাতক আসামি ছিলো। গ্রেপ্তার রাসেল আহমেদ পিপলস হেলথ কেয়ার নামের একটি ক্লিনিকের ভুয়া ডাক্তার পরিচয় রোগীদের চিকিৎসা দিতো।

র‍্যাব সূত্রে জানা যায়, এ-সব দালালরা বাবর রোড হুমায়ুন রোড এবং মুক্তিযোদ্ধা টাওয়ারের হাসপাতাল গুলো তে রোগীদের ভালো চিকিৎসার নাম করে ফুসলিয়ে নিয়ে যায় এবং এক ধরনের জিম্মি করে রোগীদের কাজ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। দালালদের নিয়ন্ত্রণে রাজধানীতে যে সকল হাসপাতাল রয়েছে তাদেরও নজরদারি করা হচ্ছে।

বিএনএ/আজিজুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ