29 C
আবহাওয়া
৪:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য ট্রাস্ট কার্যকরের দাবি

সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য ট্রাস্ট কার্যকরের দাবি


নিজস্ব প্রতিবেদক:দ্রুত সড়ক পরিবহন বিধিমালা প্রণয়ন করে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদানে ট্রাস্টি বোর্ড কার্যকর করার দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। তারা দাবি জানান, সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ২০ লাখ টাকা এবং আহতদের জন্য পঁাচ লাখ টাকা নির্ধারণ করতে হবে।

গতকাল সংগঠনটির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক চৌধুরী বাংলাদেশের ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এক সংবাদ সম্মেলনে এসব দাবি উত্থাপন করেন। জাতীয় সংসদে সড়ক পরিবহন আইন-২০১৮ পাস হওয়ার দুই বছরেরও বেশি সময় পরে গত ডিসেম্বরে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সচিব নিয়োগ দিয়েছে সরকার। দুর্ঘটনার পরে ক্ষতিপূরণ বিষয়ক সমস্যা সমাধানে কাজ করার কথা রয়েছে এই ট্রাস্টের।

গত ২২ ডিসেম্বর একটি বিজ্ঞপ্তি জারি করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান এবং সচিবকে তাৎক্ষণিকভাবে ট্রাস্টের চেয়ারম্যান ও সচিব হিসেবে অতিরিক্ত দায়িত্ব প্রদান করে মন্ত্রণালয়। তবে এখন পর্যন্ত বিধি প্রণয়ন না হওয়ায় কাজ শুরু করতে পারছে না ট্রাস্ট।

ক্ষতিপূরণ পেতে সড়ক দুর্ঘটনার শিকার যারা হয়েছেন তাদের অপেক্ষা করতে হবে বিধি প্রণয়ন ও সরকারের থেকে তা অনুমোদন হওয়া পর্যন্ত। তারা চাইলে এখনো ক্ষতিপূরণের আবেদন করতে পারবেন।

Loading


শিরোনাম বিএনএ