30 C
আবহাওয়া
১২:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বগুড়া-রাজধানীতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯

বগুড়া-রাজধানীতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯

বগুড়া-রাজধানীতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯

বিএনএ,ডেস্ক: বগুড়া ও রাজধানীতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে উনিশে দাঁড়িয়েছে।বগুড়া জেলায়  এখন পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে । এছাড়া রাজধানীতে মারা গেছে আরও ৯ জন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) হুমায়ন কবীর সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, শহরের বিভিন্ন জায়গায় বিষাক্ত মদপানে সোমবার(১ ফেব্রুয়ারি) ৯ জনের মৃত্যু হয়। মঙ্গলবার(২ ফেব্রুয়ারি) মারা যান একজন। মৃত্যুর আগে ওই ব্যক্তিরা বিভিন্ন হোমিও ফার্মেসি থেকে বিষাক্ত মদ সংগ্রহ করে তা পান করেন। এ ঘটনায় ঘটনায় পারুল ও খান হোমি হল নামে দু্ই ফার্মেসির মালিকসহ ৮ জনের বিরুদ্ধে মামলা করেছেন ম‌দপানে অসুস্থ এক ব্যক্তির স্বজন।

স্থানীয়রা জানান, পুরান বগুড়ার দিয়াবাড়িতে এক বিয়ের অনুষ্ঠানে গিয়ে বিষাক্ত মদ পান করেন কয়েকজন। পরে অসুস্থ হয়ে পড়লে তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।আর শহরের কালিতলা, ফুলবাড়ি ও কাটনারপাড়া এলাকায় মদপান করে কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। পরে জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাত জন মারা যান।

মৃত ব্যক্তিরা হলেন বগুড়া শহরের পুরান বগুড়া ঋষি পল্লীর প্রেমনাথ রবিদাস, শহরতলীর ফাঁপোড়ের রিকশাচালক জুলফিকার, নিশিন্দারা ধমকপাড়ার আলমগীর,কৈপাড়ার রামচন্দ্র। পুরান বগুড়ার এলাকার রাজমিস্ত্রি রমজান আলী (৪০),সুমন চন্দ্র (৩৮), শহরের কাটনারপাড়ার শ্রমিক সাজু মিয়া (৫৫),বাবুর্চি মোজাহার আলী (৭০),শহরের ফুলবাড়ী সরকারপাড়া এলাকার আব্দুল জলিল (৬৫) এবং কাহালু উপজেলার এক অটোরিকশা চালক।

এছাড়া,শহরের কালীতলা এলাকায় গত রোববার রাতে মদপান করেন সাজু, মোজাহার ও আব্দুল জলিল।রাতে বাড়ি ফিরে অসুস্থ হয়ে তিনজনই মারা যান।

এ ব্যাপারে ওসি হুমাযুন কবীর বলেন, যারা মারা গেছেন প্রত্যেকের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে।তবে মৃত ব্যক্তিদের পরিবার থেকে বিষাক্ত মদপানে মারা যাওয়ার বিষয়টি অস্বীকার করা হয়েছে। এরপরও বিষয়টি নিশ্চিত করতে অনুসন্ধান চালানো হচ্ছে বলে জানান তিনি।

এদিকে, রাজধানীর ভাটারায় ভেজাল মদ তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। সোমবার রাতে সেখানে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বিদেশি মদের খালি বোতলসহ নানা সরঞ্জাম। গত কয়েক দিনে রাজধানীর বিভিন্ন এলাকায় বিষাক্ত মদপানে ৯ জনের মৃত্যুর পর এই অভিযান চালায় গোয়েন্দা পুলিশ।

পুলিশ জানিয়েছে,ফেরিওয়ালার কাছ থেকে বিদেশি মদের খালি বোতল সংগ্রহ করে, তাতে স্পিরিট আর চিনির সিরা মিশিয়ে মাত্র এক থেকে দুই মিনিটেই প্রস্তুত করা হয় এই বিষাক্ত পানীয়। এরপর বিদেশি মদ বলে এসবই  বিভিন্ন জায়গায় ছড়িয়ে দেয়া হয়।বিদেশি বোতলে ভেজাল মদ বিক্রির অভিযোগ পেয়ে অভিযানে নামে পুলিশ।সোমবার রাত ৯টার দিকে রাজধানীর ভাটারা থানার খিলবাড়ীর টেক মুক্তিপল্লী এলাকা থেকে ওই ৬ জনকে গ্রেফতার করা হয় ।গেল কয়েকদিনে অন্তত ২৫০ জনের কাছে ভেজাল মদ বিক্রির কথা স্বীকার করেছে অভিযুক্তরা। এই চক্রের সঙ্গে আর কেউ জড়িত আছে কি না খোঁজা হচ্ছে বলেও জানায় গোয়েন্দা পুলিশ।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ