bnanews24.com
আবহাওয়া অফিস

৪৫ থেকে ৬০ কি.মি. বেগে ঝড় বয়ে যাওয়ার আশঙ্কা

বিএনএ, ঢাকা : দেশের বিভিন্ন অঞ্চলে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দক্ষিণ/দক্ষিণ-পুর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (১ অক্টোবর) আবহাওয়া অফিসের দেওয়া সবশেষ বুলেটিনে এ তথ্য জানা গেছে।

আবহাওয়া অফিস জানায়, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা,বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পুর্বদিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু যায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ুর অক্ষ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সংক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে। যার ফলে আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস আরও জানায়, আজ ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৩ ডিগ্রি সে. ও সর্বনিম্ন ২৬.৮ ডিগ্রি সে.। আজ সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এবং আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা বর্তমান অবস্থার থেকে সামান্য পরিবর্তন হতে পারে।ৎ

বিএনএ/এআইএস,ওজি

আরও পড়ুন

শেখ রেহানার ৬৪তম জন্মদিন আজ

showkat osman

আজ ভারতের মুখোমুখী হবে ওয়েস্ট ইন্ডিজ

RumoChy Chy

পাকিস্তানের বিপক্ষে টেস্টের ১৪ সদস্যের দল চুড়ান্ত

RumoChy Chy