29 C
আবহাওয়া
৩:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত কখনোই থেমে থাকেনি:শেখ হাসিনা

স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত কখনোই থেমে থাকেনি:শেখ হাসিনা

স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত কখনোই থেমে থাকেনি:শেখ হাসিনা

বিএনএ,ঢাকা:অবৈধভাবে সংবিধান লঙ্ঘন করে যারা ১৯৭৫ এর পর ক্ষমতা দখল করেছিল তারা ক্ষমতাকে ভোগের বস্তু হিসেবে নিয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজকে জনগণের কাছে তাদের কোনো স্থান নেই বলেও জানান তিনি।

বুধবার(১০ ফেব্রুয়ারি)আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনায় গণবভন থেকে ভার্চুয়ারি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী আরও বলেন,স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত কখনোই থেমে থাকেনি। আওয়ামী লীগের নাম-নিশানা মুছে ফেলার জন্য বারবার চেষ্টা করেও পারেনি। কারণ আওয়ামী লীগ সবসময় মানুষের পাশে ছিল।যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে, যারা পাকিস্তানী হানাদারদের দোসর, যারা ৭৫এর পর দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে তাদের চক্রান্ত থেমে থাকেনি।বাংলাদেশ আওয়ামী লীগ এ উপমহাদেশে একটি সংগঠন, সবচেয়ে প্রাচীন সংগঠন হিসেবে ঠিকে আছে।মুক্তিযুদ্ধের সময়ের যারা বাধা দিয়েছিলে তাদের দোসরদের চক্রান্ত স্বাধীন দেশেও অব্যাহত আছে বলে জানান তিনি।

শেখ হাসিনা বলেন, জনকল্যাণের কথা চিন্তা করে রাজনীতি করলে টিকে থাকা যায়।লোভ নিয়ে রাজনীতি করলে তা সম্ভব না।তাহলেই এদেশে তরুণ সমাজের জন্য কাজ করা যাবে।তারুণ্য থেকেই যেন বিনিয়োগকারী সৃষ্টি হয়, তারুণ্য থেকেই যেন তাদের জ্ঞান তাদের মেধা দিয়ে এদেশ গড়ে তোলা সম্ভব হবে।আর ভবিষ্যতে এদেশকে যেন এগিয়ে নেয়া যায়।সেভাবে কর্মপরিকল্পনা নেয়া হয়েছে এবং তা বাস্তবায়ন করা হচ্ছে।

যুবসমাজকে তাদের মেধা ও মনন দেশের কল্যাণে কাজে লাগানোর আহ্বান জানিয়ে  আওয়ামী লীগের সভাপতি বলেন, যুবলীগকে জাতির পিতার আদর্শ বুকে নিয়ে চলতে হবে।কিছু কিছু ক্ষেত্রে ব্যত্যয় ঘটলেও দেশ ও গণতন্ত্রের দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছে যুবলীগ। রাজনীতিতে অর্থকে যারা বড় করে দেখে, তারা বেশিদিন টিকে থাকে না।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার আদর্শ এবং লক্ষ্যে সবসময় অটল ছিলেন। বাংলাদেশের অর্থনৈতিক এবং সাংস্কৃতিক মুক্তির জন্য তিনি সংগ্রাম করে গেছেন। মন্ত্রিত্ব ছেড়ে দিয়ে দলের দায়িত্ব নিয়েছেন।

করোনার ভ্যাকসিন নিয়ে জনমনে বিভ্রান্তি থাকলে তা দূর করতে যুবলীগকে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ভ্যাকসিন নেয়ার পাশাপাশি মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্য সুরক্ষার নিয়মগুলো দেশবাসীকে মেনে চলতে হবে।

যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ