30 C
আবহাওয়া
৭:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » কাপাসগোলার প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

কাপাসগোলার প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

কাপাসগোলার প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দীনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে তাকে অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।  রোববার (১ জানুয়ারি) সকালে কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, রোববার (১ জানুয়ারি) সকাল ৯টা থেকে কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে তাকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। বিক্ষোভে শিক্ষার্থীদের অভিভাবকরাও অংশ নেন। এসময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের নাম উল্লেখ করে তার বহিষ্কার দাবি করে স্লোগান দিতে থাকেন। অনেকের হাতে বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ডও দেখা গেছে। বিক্ষোভ শুরুর কিছুক্ষণ পর প্রধান শিক্ষক আলাউদ্দীনকে তার অফিস কক্ষে গিয়ে জুতা নিক্ষেপ করে ছাত্রীরা। বেলা ১২টা পর্যন্ত তাকে অফিসের সামনে অবরুদ্ধ করে রাখা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আন্দোলনকারীরা জানায়, শিক্ষক আলাউদ্দীন বিভিন্ন সময় ছাত্রীদের হয়রানী করে থাকেন। অনেক ছাত্রী যৌন নির্যাতনের শিকার হয়েছেন। তার বিভিন্ন অসৎ কর্মকাণ্ডের প্রতিবাদ করলে স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি দিতেন।

চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর নুর মোস্তফা টিনু বলেন, আমি শিক্ষা অফিসারের সাথে কথা বলেছি। আগামীকাল উনাকে প্রত্যাহার করা হবে। আমি উনাকে ওএসডি করার জন্য অনুরোধ করেছি। উনার বিরুদ্ধে কিছু অভিযোগ আমার কাছে এসেছে। এসব অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তাৎক্ষণিক প্রধান শিক্ষককে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় সিটি করপোরেশনের শিক্ষা বিভাগ।  মোহাম্মদ আলাউদ্দিনকে  কাপাসগোলা থেকে নগরের দক্ষিণ পতেঙ্গা সিটি করপোরেশন বিদ্যালয়ে বদলি করা হয়েছে। তার স্থলে পদায়ন করা হয়েছে হালিশহর আহমদ মিয়া সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোমা বড়ুয়াকে।

উল্লেখ, অভিযুক্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিনের বিরুদ্ধে এর আগেও অনেকবার যৌন হয়রানির অভিযোগ উঠে। ২০১৩ সালে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে বরখাস্তও হয়েছিলেন। ৫ বছর পর বহিষ্কারাদেশ কাটিয়ে ২০১৮ সালে একই বিদ্যালয়ে ফের প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পান। ২০১৯ সালে একইকাণ্ডে অভিযুক্ত হয়ে পেয়েছিলেন সর্তকতার নোটিশ। সেই ঘটনার তিনবছর পর আবার একই অভিযোগে অভিযুক্ত হয়। এবার শিক্ষার্থী ও অভিভাবকদের আন্দোলনের মুখে অভিযুক্ত এ প্রধান শিক্ষককে স্কুল থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

বিএনএ/এমএফ,জিএন

Loading


শিরোনাম বিএনএ