40 C
আবহাওয়া
৬:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » করোনার সংক্রমণ বাড়লে বিধিনিষেধ আসতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

করোনার সংক্রমণ বাড়লে বিধিনিষেধ আসতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

করোনার সংক্রমণ বাড়লে বিধিনিষেধ আসতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: দেশে করোনার সংক্রমণের হার বাড়ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এখনও বিধিনিষেধের বিষয়ে কোনো সিদ্ধান্ত সরকারের নেই-জানিয়ে তিনি বলেন, সংক্রমণের হার ঊর্ধ্বমুখী থাকলে বিষয়টি বিবেচনা করা হবে।

শনিবার (১ জানুয়ারি) মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে করোনার টিকাদান কার্যক্রমের বুস্টার ডোজ প্রদানের উদ্বোধনের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন, করোনা নিয়ন্ত্রণে প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অনেক ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। স্বাস্থ্যবিধি মানার জন্য সরকার কঠোর হবে। ইতোমধ্যে ওয়ার্ড পর্যায়ে করোনার টিকা কার্যক্রম শুরু হয়েছে। জানুয়ারি মাসে অন্তত চার কোটি ডোজ টিকা দেয়া সম্ভব হবে। এপ্রিল-মে মাসের মধ্যেই  সাড়ে ১২ কোটি জনগণকে দ্বিতীয় ডোজ সম্পন্ন করা যাবে। এই লক্ষ্যে ইতোমধ্যে সব ব্যবস্থাপনা সম্পন্ন করা হয়েছে। টিকা দেয়ার জন্য নতুন ছয় কোটি সিরিঞ্জ চীন থেকে আমদানি করা হয়েছে বলে জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার প্রতিষেধক হিসেবে মুখে খাওয়ার ট্যাবলেট দেশের বাজারে এসেছে। তবে, এই ট্যাবলেট টিকার বিকল্প নয়। করোনা আক্রান্ত মধ্যবয়সী ব্যক্তি, যাদের মৃদু সমস্যা আছে, তারা এই ট্যাবলেট সেবন করতে পারবেন বলে জানান তিনি।

এছাড়া, ওমিক্রনে যুক্তরাজ্যে এক লাখ ও আমেরিকাতে চার লাখ পর্যন্ত সংক্রমিত হয়েছে বলে জানান জাহিদ মালেক।

বুস্টার ডোজের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. সামিউল ইসলাম, সম্প্রসারিত টিকাদান কর্মসূচির লাইন ডিরেক্টর ডা. শামসুল হক, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী, অতিরিক্ত পুলিশ সুপার মো. হাফিজুর রহমান, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশাদ উল্লাহ, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. জাকির হোসেন, সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) লুৎফর রহমান, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ