29 C
আবহাওয়া
১০:০৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কাশ্মীরে মন্দিরে পদদলিত হয়ে ১২ পুণ্যার্থীর মৃত্যু

কাশ্মীরে মন্দিরে পদদলিত হয়ে ১২ পুণ্যার্থীর মৃত্যু


বিএনএ, বিশ্বডেস্ক : ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের বিখ্যাত মাতা বৈষ্ণদেবী মন্দির এলাকায় পদদলিত হয়ে ১২ পুণ্যার্থী মারা গেছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। নতুন বছরের শুরুতে পূজা দিতে বহু ভক্ত মন্দির চত্বরে ভিড় জমালে হুড়োহুড়ির মধ্যে পদপিষ্ট হয়ে এ ঘটনা ঘটে।

শনিবার (১ জানুয়ারি) সকালের দিকে পদপিষ্টের ঘটনা ঘটে বলে কর্মকর্তারা জানান।

জম্মু থেকে ৫০ কিলোমিটার দূরে ত্রিকূট পাহাড়ের ওপর বৈষ্ণদেবীর মন্দির অবস্থিত। নতুন বছরের শুরুতে পূজা দিতে মন্দিরে ভিড় জমান তীর্থযাত্রীরা।

পুলিশের অতিরিক্ত মহাপরিচালক (এডিজিপি) মুকেশ সিং বলেছেন, মন্দিরে পদদলিত হওয়ার ঘটনায় ১২ জন নিহত হওয়ার পাশাপাশি আরো প্রায় ২০ জন আহত হয়েছে। আহত ব্যক্তিদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের অনেকের অবস্থা গুরুতর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক সন্তপ্ত পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন।

একইসঙ্গে তার কার্যালয় থেকে ঘোষণা দেওয়া হয়েছে, জাতীয় ত্রাণ তহবিল থেকে নিহত ব্যক্তির প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি করে দেওয়া হবে। আহত ব্যক্তিদের প্রত্যেককে দেওয়া হবে ৫০ হাজার রুপি।

এদিকে জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল মনোজ সিনহার সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করার কথা বলা হয়েছে। এতে আহত ব্যক্তিদের জন্য প্রার্থনা করা হচ্ছে বলেও জানানো হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ