31 C
আবহাওয়া
৫:০৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিএনএ, ঢাকা : এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রোববার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরে স্বাস্থ্য শিক্ষা বিভাগের এক ব্রিফিংয়ে মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২০-২০২১ এর ফল প্রকাশ করা হয়।

রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টার পর প্রেস ব্রিফিং থেকে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর।

প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। তাদের মধ্যে প্রথম চার হাজার ৩৫০ জন পরীক্ষার্থীকে ভর্তির জন্য নির্বাচিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা জানান, এবারে মোট এক লাখ ২২ হাজার ৮৭৪ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন এক লাখ ১৬ হাজার ৭৯২ জন। ছয় হাজার ৮২ জন অনুপস্থিত ছিলেন। নির্বাচিতদের মধ্যে নারী দুই হাজার ৩৪১ জন, আর পুরুষ দুই হাজার ৯ জন। চার হাজার ৩৫০ জনের মধ্যে চলতি শিক্ষাবর্ষ থেকে আছেন তিন হাজার ৯৩৭ জন এবং আগের শিক্ষাবর্ষ থেকে আছেন ৪১৩ জন।

এবারের ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় প্রথম হয়েছেন মিশোরী মুনমুন। তিনি পাবনা মেডিক্যাল কলেজ থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন, ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮৭ দশমিক ২৫।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থী সংখ্যা ছিল ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন। করোনার কারণে সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবার কেন্দ্র সংখ্যা ১৯টি এবং ভেন্যু সংখ্যা ৫৫টি করা হয়েছে।

উল্লেখ্য, দেশের ৪৭টি সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা চার হাজার ৩৫০টি। এছাড়া, আরও ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে আরও আট হাজার ৩৪০ জন ভর্তি হতে পারবে।

বিএনএনিউজ/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ