28 C
আবহাওয়া
১২:০৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারালেন ২৩ জন

দেশে ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারালেন ২৩ জন

করোনায় সংক্রমণ ১০ কোটি ৫৯ লাখ ১৫ হাজার ছাড়াল

বিএনএ,ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৬ জন পুরুষ ও নারী সাতজন।সবাই হাসপাতালেই মারা গেছেন।বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছেন।মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, ময়মনসিংহ বিভাগে দু’জন রয়েছেন। এছাড়া চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট ও রংপুর বিভাগে একজন করে পাঁচজন রয়েছেন।এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট মারা গেছেন ৭ হাজার ৯০৬ জন।তাদের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৯৯২ জন (৭৫ দশমিক ৭৯ শতাংশ) ও নারী এক হাজার ৯১৪ জন (২৪ দশমিক শূন্য ২১ শতাংশ)।

রোববার(১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সংস্থার অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই  সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,  ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছে ৫৬৯ জন।ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ২৭ হাজার ৬৩২ জন।একই সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ সুস্থ হয়েছেন ৬৮১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭২ হাজার ৪৩৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ১৯৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে।এরমধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৫টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৬টি।এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৫৫৩টি একই সময়ে আগেরসহ নমুনা মোট পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৪৬টি।এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হলো ৩৪ লাখ ৫৭ হাজার ৪৫৩টি।২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার হার চার দশমিক ২৩ শতাংশ।এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ২৬ শতাংশ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৪ শতাংশ।শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ