27 C
আবহাওয়া
৯:০১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাবের যৌথ আয়োজনে ১২ থেকে ১৪ ডিসেম্বর ৩ দিনব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে।

রোববার(১২ডিসেম্বর) মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোঃ জালাল উদ্দিন ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মোঃ মোফাকখারুল ইকবাল। উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও চলচ্চিত্র গবেষক চেয়ারম্যান ড. এ এইচ এম মাহবুবুর রহমান, সমাজকর্ম বিভাগ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জামালপুর।

চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী প্রদর্শনীতে দেখানো হয় চিরঞ্জীব বঙ্গবন্ধু (প্রামাণ্যচিত্র), গেরিলা (পূর্ণদৈর্ঘ্য), বঙ্গবন্ধু ও বাংলাদেশ (প্রামাণ্যচিত্র) এবং মেঘমল্লার (পূর্ণদৈর্ঘ্য)।

আগামী ১৩ ডিসেম্বর প্রদর্শিত হবে একাত্তরের মা জননী (পূর্ণদৈর্ঘ্য), একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি (প্রামাণ্যচিত্র), ভুবন মাঝি (পূর্ণদৈর্ঘ্য) ও সেই রাতের কথা বলতে এসেছি (প্রামাণ্যচিত্র) এবং ১৪ ডিসেম্বর তারিখ দেখানো হবে স্টপ জেনোসাইড (প্রামাণ্যচিত্র), অনিল বাগচীর একদিন (পূর্ণদৈর্ঘ্য), বধ্যভূমিতে একদিন (প্রামাণ্যচিত্র) এবং বিশ্বসভায় বাংলাদেশ (প্রামাণ্যচিত্র)।

Loading


শিরোনাম বিএনএ