28 C
আবহাওয়া
১:০৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

রাজধানীতে মাদকসহ গ্রেফতার ৬০

বিএনএ, ঢাকা : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি)’ এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করা বুধবার (১৬ ফেব্রুয়ারি) এটিইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।

এতে বলা হয়, গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার বিকেল পোনে ৫ টার দিকে বাগেরহাট জেলার মোল্লারহাট থানার চুনখোলা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম শফিকুল ইসলাম (২৬)।

তিনি  বাগেরহাট জেলার মোল্লারহাট থানার চুনখোলা গ্রামের মোল্লা গোলাপ হোসেনের পুত্র।

তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত ১ টি এন্ড্রয়েড মোবাইল সেট ও ২ টি সীম কার্ড জব্দ করা হয়।

শফিকুল ইসলাম তার ফেসবুক আইডি ও এনক্রিপ্টেড চ্যাট গ্রুপে সক্রিয় অন্যান্য জঙ্গি সংগঠনের সাথে যোগাযোগ ও অস্ত্র সংগ্রহ করতে উদ্বুদ্ধ করতেন। তিনি দেশ থেকে ইসলাম বিরোধী কাজ দূর করে যে কোন মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে সশস্ত্র যুদ্ধে উদ্বুদ্ধ করার জন্য নিষিদ্ধ ও উগ্রবাদী সংগঠনগুলোর উগ্রবাদী কন্টেন্ট ও ভিডিও লাইক, কমেন্ট ও শেয়ার করে আসছিলেন। তিনি অনলাইনে তার সহযোগি একাধিক আইডির সাথে জিহাদ এবং দেশ বিরোধী পরিকল্পনা করে আসছিলেন।

তার ফেসবুক আইডি ‘সাগর মোল্লা’র মাধ্যমে তিনি সরকার বিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা, প্রশিক্ষণ, অস্ত্র ও বোমা সংগ্রহের চেষ্টা করে আসছিলেন। নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর কার্যক্রম পরিচালনার মাধ্যমে তিনি খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করছিলেন। তার ব্যবহৃত মোবাইল সেট থেকে লগইন অবস্থায় জিহাদের প্রস্তুতি বিষয়ক আলোচনা ও সরকার বিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া গেছে।

দেশের নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব বিনষ্ট, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ ধ্বংস, সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করে দেশেকে অস্থীতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে শফিকুল ও তার সহযোগিদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ