bnanews24.com
বৃষ্টিপাত

সারাদেশে বজ্রসহ বৃষ্টিপাত

বিএনএ, ঢাকা: রাজধানী ঢাকা ও বন্দর নগরী চট্টগ্রামসহ সারাদেশে বজ্রসহ বৃষ্টিপাত দুদিন ধরে অব্যাহত রয়েছে।

মঙ্গলবার(২১জুলাই)বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানায়, সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কেবল রাজধানীতেই ৮৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত এ বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

অন্যদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে,মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে।

দেশের সকল সমুদ্র বন্দরকে ৩নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, সিলেট ও চট্রগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।
এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিএনএ/এসজিএন

আরও পড়ুন

সৎ থাকলে ভয় নাই : প্রধানমন্ত্রী

showkat osman

বিকেলে শুরু হচ্ছে সংসদের অধিবেশন

RumoChy Chy

সারাদেশে ডেঙ্গু রোগে হাসপাতালে ভর্তি ৭ হাজার ৩শত জন

bnanews24