bnanews24.com

রাজধানীতে থেমে থেমে বৃষ্টি,বিপাকে সাধারণ মানুষ

বিএনএ,ঢাকা: মৌসুমী বায়ু সক্রিয় থাকায় রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি হয়েছে। বিশেষ করে রাজধানীতে রোববার(১৯ জুলাই) রাত থেকে শুরু হওয়া এই বৃষ্টি এখনও থেমে থেমে হচ্ছে। এতে ঢাকার অধিকাংশ সড়ক ও এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলের উদ্দেশ্যে বের হওয়া সাধারণ মানুষ।বৃষ্টিতে ভিজে অনেককে অফিসে যেতে দেখা গেছে।

রাজধানীর ধানমণ্ডি ২৭, কারওয়ানবাজার, গ্রিনরোড, মিরপুর, মোহাম্মদপুর, শ্যামলী, রামপুরা, বাড্ডা, শান্তিনগর, মালিবাগসহ বেশ কিছু এলাকায় জলাবদ্ধতার কারণে বিপাকে পড়েছেন মানুষ। রাস্তাঘাটে পানি জমায় বাসা থেকে বের হতে বেগ পেতে হচ্ছে তাদের। রাস্তায় বেরিয়েও ঠিকভাবে মিলছে না যানবাহন।অনেকস্থানে বিকল হয়ে রয়েছে বেশকিছু যানবাহন। এতে তৈরি হচ্ছে যানজট। তবে জলাবদ্ধতার মধ্যে যানজট নিয়ন্ত্রণে সচেষ্ট আছেন ট্রাফিক পুলিশের সদস্যরা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীতে ১৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এরপর সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বেড়ে ৬৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। তবে সর্বোচ্চ বৃষ্টিপাত বেকর্ড করা হয়েছে রংপুরে ১৯৫ মিলিমিটার।

এদিকে,  আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। এ সময় হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

এছাড়া, ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, সিলেট, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ,  ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

অন্যদিকে, মৌসুমি বায়ুর প্রভাবে সাগর কিছুটা উত্তাল থাকায় চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

আর করিম চৌধুরী

আরও পড়ুন

চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

bnanews24

মিশরীয় হাসিনার জীবন : কুরআন চর্চায় কেটেছে ৬০ বছর

showkat osman

রহস্য উদঘাটন শিগগিরই : স্বরাষ্ট্রমন্ত্রী

hasanmunna