bnanews24.com
যে কারণে নিউজিল্যান্ডের অভিবাসন বিষয়ক মন্ত্রী বরখাস্ত হলেন

যে কারণে নিউজিল্যান্ডের অভিবাসন বিষয়ক মন্ত্রী বরখাস্ত হলেন

বিশ্ব ডেস্ক: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডান তার সরকারের অভিবাসন বিষয়ক মন্ত্রী লেইন লেস গ্যালোওয়েকে বরখাস্ত করেছেন। ৪১ বছর বয়সী মন্ত্রীর অপরাধ হলো অধীনস্থ সাবেক নারী কর্মীর সঙ্গে অবৈধ সম্পর্ক ছিল। সূত্র : দি আইরিশ টাইমস।

দেশটির বিরোধী দল ন্যাশনাল পার্টির নেতা জুডিথ কলিন্স নেতা তুতীয় পক্ষের একজন নেতার মাধ্যমে গ্যালোওয়ের অবৈধ সম্পর্কের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। প্রধানমন্ত্রী জেসিন্ডা তাৎক্ষণিক সংশ্লিষ্ট মন্ত্রীকে ডেকে পুরো বিষয়টি অবহিত হন এবং মন্ত্রী সহজভাবে সব স্বীকার করে নেন।
গতকাল মন্ত্রীসভার বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে অভিবাসন বিষয়ক মন্ত্রী লেইন লেস গ্যালোওয়েকে বরখাস্ত করার বিষয়টি আনুষ্ঠানিক ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডান জানান, লেইন লেস গ্যালোওয়ের সঙ্গে অফিসে কর্মরত এক নারী কর্মীর এক বছর ধরে অনৈতিক সম্পর্ক ছিলো। যার ফলে মন্ত্রী তার নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেন নি। তার দায়িত্ব ছিলো কর্মক্ষেত্রের সম্পর্ক ও সুরক্ষার তদারকি করা কিন্তু তাও তিনি করতে ব্যর্থ হয়েছেন।

প্রধানমন্ত্রী জেসিন্ডার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন  লেস গ্যালোওয়ে। পাশাপাশি কৃত অপরাধের জন্য ক্ষমা চেয়েছেন তিনি। লেস গ্যালোওয়ে জানিয়েছেন, সেপ্টেম্বরে অনুষ্ঠিত আসন্ন সাধারণ নির্বাচনে তিনি পুনরায় নির্বাচন করবেন না। তিনি বলেন, আমি আমার পদে পুরোপুরি অনুপযুক্ত এবং একজন মন্ত্রী হিসাবে আমি আর দায়িত্ব চালিয়ে যেতে পারি না।
বিএনএনিউজ/এসজিএন

আরও পড়ুন

বাঁশখালীতে সিএনজি অটোরিকশা বাসের সংঘর্ষ: নিহত ১

Jishan Islam

শেষ টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের কাছে হার ভারতের

Jishan Islam

জুনের মধ্যেই সারাদেশে শতভাগ বিদ্যুৎ : নসরুল হামিদ

Jishan Islam