bnanews24.com
ভারত থেকে আসছে ২ শতাধিক ট্রাক পেঁয়াজ

ভারত থেকে আসছে ২ শতাধিক ট্রাক পেঁয়াজ

বিএনএ ডেস্ক : কোন ঘোষণা ছাড়াই ভারত হঠাৎই পেঁয়াজ রফতানি বন্ধ করে দেওয়ায় দেশের বাজারে হু হু করে বেড়ে গেছে পেঁয়াজের দাম। মাত্র একদিনের ব্যবধানে নিত্যপ্রয়োজনীয় এই কাঁচা পণ্যটির দাম কেজিতে স্থানভেদে ৪০ থেকে ৬০ টাকা বেড়েছে।

আবার অতিরিক্ত মুনাফার আশায় দোকানিরা পেঁয়াজের বস্তা ঢেকে রাখছে কিংবা দোকান বন্ধ রাখছেন। ফলে বাজারে পেঁয়াজের কিছুটা সংকট দেখা দিয়েছে। বিপরীতে ক্রেতারাও আরও দাম বাড়ার আশঙ্কায় অনেকটা হুমড়ি খেয়েই পেঁয়াজ কিনতে বাজারে ভিড় করছেন।

এমন মুহূত্যে ভারত কিছুটা স্বস্তির খবর দিলো। শর্ত সাপেক্ষে বাংলাদেশে পেঁয়াজ রফতানি নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। ফলে বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে হিলি স্থলবন্দর দিয়ে দেশে পেঁয়াজ আমদানি পূনরায় শুরু হবে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক হারুন উর রশিদ হারুন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগের খোলা ঋণপত্রের বিপরীতে সীমান্তের ওপারে আটকে পড়া পেঁয়াজ বোঝাই ট্রাকের এক্সপোর্টের অনুমতি মিলেছে। বাংলাদেশে সময় মতো প্রবেশ করতে না পারা পেঁয়াজ বোঝাই ট্রাক বাংলাদেশে ঢুকতে পারবে।

দিল্লীর ব্যবসায়ীদের সাথে সরকারি পর্যায়ে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ভারতীয় ব্যবসায়ীদের বরাত দিয়ে জানিয়েছেন দেশের পেঁয়াজ আমদানিকারকরা।

তারা জানান, হিলি স্থলবন্দরের ওপারে প্রায় ২ শতাধিক ট্রাক দেশে প্রবেশের অপেক্ষায় আটকা পড়ে আছে। বুধবার থেকে আটকে পড়া এই পেঁয়াজ দেশে আসবে।

সূত্র: বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ)/নিউজবিএনএ

আরও পড়ুন

২৬৩ রানের টার্গেটে ব্যাট করছে আফগানিস্তান

RumoChy Chy

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

Jishan Islam

ময়মনসিংহে এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ

mdfaysal2315