bnanews24.com
বীর মুক্তিযোদ্ধা লতিফুল আলমের মৃত্যুতে জাবি উপাচার্যের শোক

বীর মুক্তিযোদ্ধা লতিফুল আলমের মৃত্যুতে জাবি উপাচার্যের শোক

বিএনএ, জাবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের স্বামী ও বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. লতিফুল আলম চৌধুরীর প্রয়াণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন।

বুধবার (২৯ আগস্ট) এক শোক বার্তায় তিনি শোক করেন।

শোক বার্তায় উপাচার্য বলেন, বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. লতিফুল আলম চৌধুরীর প্রয়াণে জাবি বিশ্ববিদ্যালয় পরিবার গভীরভাবে শোকাহত। তাঁর মত একজন বীর মুক্তিযোদ্ধা ও দেশপ্রেমিকের প্রয়াণে জাতির অপূরণীয় ক্ষতি হলো। তিনি দেশের মহান মুক্তিযুদ্ধে যে অবদান রেখে গেছেন জাতি তা আজীবন স্মরণ রাখবে।

এছাড়াও উপাচার্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. লতিফুল আলম চৌধুরীর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তাঁর আত্মার শান্তি কামনা করেন।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৮ জুলাই) রাত দেড়টার দিকে বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. লতিফুল আলম চৌধুরী চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।এর আগে গত ১৩ জুলাই তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। এসময় তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়ে চিকিৎসা নেন। পরবর্তীতে ১ সপ্তাহ পর তিনি করোনামুক্ত হন। এরপর তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে আইসিইউতে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এছাড়া ১০ বছর আগে তিনি ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। এতে তাঁর একটি কিডনি নষ্ট হয়ে যায়। পাশাপাশি তিনি বার্ধক্যজনিত রোগেও ভুগছিলেন।

বিএনএনিউজ/শাকিল,মনি

আরও পড়ুন

ম্যাজিক ফিগার ১০৫,কর্ণাটকে স্বস্তিতে বিজেপি

showkat osman

কাশ্মির ডায়েরি : দিন ৬

showkat osman

সবচেয়ে স্বস্তির ঈদযাত্রা হবে এবার-ওবায়দুল কাদের

RumoChy Chy