bnanews24.com
করোনায় একদিনে আক্রান্ত পৌনে ৩ লাখ

বিশ্বে একদিনে প্রাণ গেছে ৬ হাজারের বেশি মানুষের

বিএনএ বিশ্ব ডেস্ক: কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না করোনার সংক্রমণ। প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৬ হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। ফলে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৫২০ জনে । একই সময়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে প্রায় আড়াই লাখ মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫০ লাখ ৯৬ হাজার ছাড়িয়েছে। সুস্থ হয়েছে ৯১ লাখ ১২ হাজার ৩৮৬ জন। মারা গেছেন ৬ লাখ ১৯ হাজার ৫২০ জন।

করোনায় প্রাণহানি ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী,একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ১১৯ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৯৫৩ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ২৮ হাজার ছাড়িয়ে গেছে।

আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় শীর্ষস্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২১ লাখ ৬৬ হাজার ৫৩২ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৪ লাখ ৬৫ হাজার ৯৭০ জন।পেরুতেও আক্রান্ত ৩ লাখ সাড়ে ৬২ হাজারের বেশি। সেখানে মৃতের সংখ্যা ১৩ হাজার ৫৭৯ জন। মেক্সিকোয় আক্রান্ত ৩ লাখ ৪৯ হাজার পেরিয়ে গেছে। প্রাণ গেছে ৩৯ হাজার ৪৮৫ জন মানুষের। চিলিতে সংক্রমণ ৩ লাখ ৩৫ হাজারের কাছাকাছি। এর মধ্যে ৮ হাজার ৬৭৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা।
আক্রান্তে পাঁচ নম্বরে থাকা সাউথ আফ্রিকায় ৩ লাখ ৮১ হাজার ৭৯৮ জন শনাক্ত হয়েছে। দেশটিতে মারা গেছেন ৫ হাজার ৩৬৮ জন।

রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৫৩ জন ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৪২ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২ হাজার ৫৮০ ও ৭ লাখ ৮৩ হাজার ৩২৮।নিয়ন্ত্রণে আসা স্পেনে আক্রান্ত ৩ লাখ ১৩ হাজার ২৭৪ জন। প্রাণ গেছে সেখানে ২৮ হাজার ৪২৪ জনের।যুক্তরাজ্যে সংক্রমিতের সংখ্যা ২ লাখ ৯৬ হাজার। যেখানে মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৪২২ জনের।

ইতালিতে ২ লাখ ৪৫ প্রায় হাজার মানুষ করোনার ভুক্তভোগী। এর মধ্যে পৃথিবী ছেড়েছেন ৩৫ হাজার ৭৩ জন। তুরস্কে করোনার ভুক্তভোগী ২ লাখ সাড়ে ২১ হাজার মানুষ। সেখানে ৫ হাজার ৫২৬ জনের প্রাণহানি ঘটেছে ।
গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৬৭১ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৩৯ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৭০ জনের। আর আক্রান্ত হয়েছে ১১ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ।

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে করোনার শিকার হয়েছে ২ লাখ ৭৯ প্রায় হাজার মানুষ। প্রাণহানি ঘটেছে ১৪ হাজার ৬৩৪ জনের। সৌদি আরবে এখন পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ২ লাখ ৫৬ হাজার। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৫৫৭ জন। দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তানে করোনার শিকার হয়েছে ২ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৩৯ জনের।

আর করিম চৌধুরী

আরও পড়ুন

রাজধানীতে ৫৭ মাদকসেবী ও বিক্রেতা গ্রেফতার

Osman Goni

শিশুটি জানে না সে ধর্ষিতা

showkat osman

১২ কেজি স্বর্ণসহ ২ জাপানি আটক

bnanews24